kolkata bengali news
কিছুটা স্বস্তিতে

মহানগর ডেস্ক: সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল রাজীব কুমার মামলার শুনানি। সারদা মামলায় রাজীব কুমারকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চেয়েছিল সিবিআই। এই বিষয়ে সুপ্রিম কোর্টে তারা আবেদন করে। এই আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার সুপ্রিম কোর্টে শুনানি ছিল। কিন্তু সেই শুনানি দু’সপ্তাহ পিছিয়ে গেল বলে জানা গিয়েছে।

গত বছরের ডিসেম্বরে সারদা মামলায় রাজীব কুমারকে হেফাজতে চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন করে সিবিআই। সেই আবেদনের শুনানি মঙ্গলবার হওয়ার কথা ছিল। কিন্তু সুপ্রিম কোর্টে সেই শুনানি আরও দুই সপ্তাহ পিছিয়ে দেওয়া হল বলে জানা গিয়েছে। এর আগেও মামলাটি বেশ কয়েকবার তালিকাভুক্ত হলেও শুনানি শেষ পর্যন্ত হননি। কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার বর্তমানে একটি দফতরের সচিব পদে রয়েছেন বলে জানা গিয়েছে।

সারদা মামলায় রাজ্যের বিশেষ তদন্তকারী দলের নেতৃত্বে ছিলেন রাজীব কুমার। সেই সূত্রে ২০১৯ সালে শিলংয়ের রাজীব কুমারকে একবার সিবিআইয়ের মুখোমুখি হতে হয়েছিল। সেই সময় সিবিআই অভিযোগ করেছিল, রাজীব কুমার সিবিআইকে অনেক তথ্য জানাতে অস্বীকার করেন। এই বিষয়ে রাজীব কুমারকে আরও জিজ্ঞাসাবাদের প্রয়োজন আছে বলে সিবিআই দাবি করে। সিবিআইকে সহযোগিতা করতে বলে রাজীব কুমারের জামিনের আবেদন মঞ্জুর করেছিল কলকাতা হাইকোর্ট।

ইতিমধ্যে সারদা ও নারদা কাণ্ডে জড়িত থাকা বিজেপিতে যাওয়া নেতাদের গ্রেফতারের দাবি জানিয়েছেন কুণাল ঘোষ। তিনি অভিযোগ করেছেন, সিবিআই যদি সত্যি নিরপেক্ষ হয়, সেক্ষেত্রে মুকুল রায়, শুভেন্দু অধিকারী, শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here