oxygen supply

মহানগর ডেস্ক:  দেশে করোনা পরিস্থিতি ভয়ানক আকার ধারণ করেছে। যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে অক্সিজেনের অপ্রতুলতা। অক্সিজেনের অভাবে বিভিন্ন রাজ্য থেকে মৃত্যুর খবর আসতে শুরু করেছে। অক্সিজেন সরবরাহের স্বাবাবিকতা আনতা এবার হাল ধরছে বাধ্য হয়েছে হাইকোর্ট, কখনও সুপ্রিম কোর্ট।

কর্ণাটকেও করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। অক্সিজেনের অভাবে একাধিক করোনা রোগীর মৃত্যুর খবর পাওয়া গিয়েছে বিভিন্ন রাজ্য থেকে। এই পরিস্থিতিতে করোনার জন্য কর্ণাটক হাইকোর্ট কেন্দ্রকে প্রতিদিন ১২০০ মেট্রিকটন লিকিউড তরল অক্সিজেন রাজ্যে সরবরাহ করার নির্দেশ দিয়েছে।

কর্ণাটক হাইকোর্টের প্রধান বিচারপতি অভয় ওকা ও বিচারক অরবিন্দ কুমারের একটি বেঞ্চ জানিয়েছে, আমরা সরাসরি কেন্দ্রকে নির্দেশ দিচ্ছি যাতে রাজ্যকে প্রতিদিন ১২০০ মেট্রিক টন তরল মেডিক্যাল করোনার অক্সিজেন দেওয়া হয়। ইতিমধ্যে কর্ণাটককে কেন্দ্র ৯৬৫ মেট্রিকটন অক্সিজেন বরাদ্দ করেছে। এই প্রসঙ্গে কর্ণাটক হাইকোর্টের বিচারকরা জানিয়েছেন, ভারত সরকারকে নির্দেশ দেওয়া ছাড়া এই মুহূর্তে আমাদের হাতে কোনও বিকল্প রাস্তা নেই। আগামী এক সপ্তাহের জন্য এই অক্সিজেন পাঠানোর জন্য কেন্দ্রকে নির্দেশ দেওয়া হয়েছে। পরে রাজ্যের করোনা পরিস্থিতি দেখে পরবর্তী নির্দেশ দেওয়া হবে।

কর্ণাটকে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। এই পরিস্থিতিতে কর্ণাটকের মুখ্যমন্ত্রী পাঁচ জন মন্ত্রীকে রাজ্যের করোনা মহামারী নিয়ন্ত্রণের জন্য নির্দেশ দিয়েছে। এই পাঁচ মন্ত্রীক মধ্যে রাজ্যের শিল্পমন্ত্রী জগদীশ সেতার অক্সিজেন সরবরাহের দিকে নজর দেবেন। উপমুখ্যমন্ত্রী চিকিৎসক ডিএন অশ্বনাথ নায়ারণ রেমডেসিভির করোনা সংক্রান্ত অন্যান্য ওষুধের ওপর নজর রাখবেন বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here