Home Featured রাজ্যের ৯৮ শতাংশ নাগরিকের করোনার টিকা পাওয়ার তথ্য ভুল, সাফ জানাল হাইকোর্ট   

রাজ্যের ৯৮ শতাংশ নাগরিকের করোনার টিকা পাওয়ার তথ্য ভুল, সাফ জানাল হাইকোর্ট   

0
রাজ্যের ৯৮ শতাংশ নাগরিকের করোনার টিকা পাওয়ার তথ্য ভুল, সাফ জানাল হাইকোর্ট   
Parul

মহানগর ডেস্ক:   ত্রিপুরা রাজ্যসরকারের তরফে দাবি করা হয়েছিল, ৪৫-য়ের ঊর্ধ্বে রাজ্যে ৯৮ শতাংশ নাগরিককে করোনার টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে। ৮০ শতাংশের ওপর প্রাপ্ত বয়স্কদের করোনার প্রথম ডোজ দেওয়া হল। কিন্তু আদালতের হিসেবে ধরা পড়ল রাজ্যের গণনার গড়মিল। রাজ্যে কতজন করোনার টিকা পেয়েছেন, সেই নিয়ে বিস্তারিত তথ্য দেওয়ার নির্দেশ দিয়েছে ত্রিপুরার হাইকোর্ট।

রাজ্যের তরফে বার বার দাবি করা হয়, ৪৫-য়ের ঊর্ধ্বে ত্রিপুরার ৯৮ শতাংশ নাগরিকদের করোনার ভ্যাকসিন দেওয়া হয়েছে। রাজ্য সরকারের এই দাবির পরেই ত্রিপুরা হাইকোর্টের  তরফে স্বতঃপ্রণেদিত মামলা করা হয়। সেখানেই উঠে এসেছে, রাজ্য সরকার ভুয়ো তথ্য প্রকাশ করেছে। প্রধান বিচারপতি অখিল কুরেশি ও বিচারপতি শুভাশীষ তলপত্রের বেঞ্চ শুক্রবার  ত্রিপুরার স্বাস্থ্য দফতরকে সঠিক তথ্য জমা দেওয়ার নির্দেশ দেয়।

জানা গিয়েছে, রাজ্যে  ১৮ উর্ধ্বদের সংখ্যা ২৬.৮৬ লক্ষ এবং ৪৫ উর্ধ্ব বাসিন্দাদের সংখ্যা ১২.৩৬ লক্ষ। স্বাস্থ্য দফতরের হিসেব অনুযায়ী মোট ২৪ লক্ষ ২৬ হাজার ৮০৩টি টিকার ডোজ প্রয়োগ করা হয়েছে।  তার মধ্যে দ্বিতীয় ডোজের সংখ্যা ৫ লক্ষ ৬৬ হাজার ৪৫৮। হিসেব বলছে রাজ্যে মোট করোনার টিকা পেয়েছেন ১৮ লক্ষ ৬০ হাজার ৩৪৫ জন। রাজ্য সরকারের তরফে দাবি করা হয়েছে প্রাপ্ত বয়স্কদের ৮০ শতাংশ টিকা পেয়েছে। কিন্তু তার অনেকের দ্বিতীয় ডোজ অন্তর্ভুক্ত রয়েছে বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here