Home Featured সোমবার থেকে কলকাতায় বাড়ছে মেট্রোর সংখ্যা, বাড়ছে সময়সীমাও

সোমবার থেকে কলকাতায় বাড়ছে মেট্রোর সংখ্যা, বাড়ছে সময়সীমাও

0
সোমবার থেকে কলকাতায় বাড়ছে মেট্রোর সংখ্যা, বাড়ছে সময়সীমাও
Parul

নিজস্ব প্রতিনিধি: সোমবার থেকে কলকাতায় বাড়ছে মেট্রোর সংখ্যা। ধীরে ধীরে কলকাতায় মেট্রোর সংখ্যা বাড়ানো হচ্ছে বলে জানানো হয়েছে। তার সঙ্গে মেট্রোর সময়ও বাড়ানো হচ্ছে বলে মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে। এতদিন প্রতিদিন ৪৫ জোড়া ট্রেন চলত। সেই সংখ্যা বাড়িয়ে সোমবার থেকে ৫২ জোড়া ট্রেন চালানো হবে বলে জানা গিয়েছে।

জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরা বর্তমানে মেট্রো পরিষেবা ব্যবহার করতে পারছেন। মেট্রোর মধ্যে যাতে সামাজিক দুরত্ব বজায় রাখা সম্ভব হয়, সেই দিকেই নজর দেওয়া হয়েছে। মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, । সকাল ৭ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত ৮ মিনিট অন্তর চলবে মেট্রো। আবার ১১টা থেকে ৩টে ১৫ পর্যন্ত মেট্রো পরিষেবা বন্ধ রাখা হবে। দমদম থেকে ও কবি সুভাষ থেকে শেষ মেট্রো ছাড়ার বর্তমান সময় ৭ টা। তা বাড়িয়ে ৭.১৫ করা হয়েছে বলে মেট্রোর কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে।

তবে মেট্রো এখনও সাধারণের জন্য খুলে দেওয়া হয়নি। স্বাস্থ্যকর্মী, সংবাদকর্মী, দমকল কর্মীর মতো জরুরি বিভাগে কাজ করা কর্মীরা এখন মেট্রোতে যাতায়াত করতে পারবেন। তবে কবে থেকে সাধারণের জন্য মেট্রো খুলে দেওয়া হবে জানা নেই। গণপরিবহণের অপ্রুতলতা সাধারণ মানুষকে যে আরও বিপাকে ফেলছে তা নতুন করে বলার অপেক্ষা রাখে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here