নিজস্ব প্রতিনিধি: করোনা ভ্যাকসিনের শংসাপত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি নির্বাচনে ভোটারদের প্রভাবিত করছে বলে আগেই অভিযোগ করেছিল তৃণমূল। এবার এই অভিযোগ তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল তৃণমূল কংগ্রেস। জাতীয় নির্বাচন কমিশনে অভিযোগ জানানোর পাশাপাশি তৃণমূল কংগ্রেসের এক প্রতিনিধি দল বুধবার দুপুরে মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে এসেও অভিযোগ দায়ের করে।

তৃনমূল কংগ্রেস নেতা ফিরহাদ হাকিমের নেতৃত্বে কলকাতায় দলের চার সদস্যের এক প্রতিনিধিদল উপ মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে এই বিষয়ে সহ আরও বেশ কিছু বিষয়ে অভিযোগ ও দাবি নিয়ে ডেপুটেশন দেয়। পরে ফিরহাদ হাকিম সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী বিজেপির তারকা প্রচারক। কিন্তু ভ্যাকসিনের সার্টিফিকেটে, পেট্রোল পাম্পে প্রধানমন্ত্রীর ছবি দিয়ে সরকারকে ব্যবহার করে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছে বিজেপি।

বিভিন্ন সংবাদপত্রে বিজেপি নেতাদের ছবি দিয়েও ভোটারদের প্রভাবিত করার চেস্টা করা হচ্ছে। যা আপত্তিজনক। গতকাল বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় এক অনুষ্ঠানে গিয়ে কীর্তন শিল্পীদের ভাতা বৃদ্ধির প্রতিশ্রুতি দিয়েছেন যা নির্বাচন আচরণ বিধি ভঙ্গ করছে বলে তিনি অভিযোগ করেন। সংশ্লিষ্ট বিধানসভা কেন্দ্রে কতজন ভোটার পোস্টাল ব্যালটে ভোট দেবেন তার তালিকা ভোটের আগেই সংশ্লিষ্ট কেন্দ্রের প্রার্থীরা যাতে পেয়ে যায় তার দাবিও তিনি কমিশনে জানিয়েছেন বলে ফিরহাদ হাকিম জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here