argentina president

নিজস্ব প্রতিবেদন: কোভিড১৯ দু-ডোজ টিকা নেওয়ার পরেও ফের করোনায় আক্রান্ত হলেন আরজেন্তিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ। এ খবর জানিয়েছেন খোদ প্রেসিডেন্ট । তিনি বলেছেন, ইতিমধ্যেই তিনি করোনা ভাইরাসের দু-ডোজ টিকা নিয়েছেন। তার পরেও জ্বর, মাথা যন্ত্রণা নিয়ে রক্ত পরীক্ষা করতেই ফের করোনার প্রাথমিক লক্ষণ দেখা যায় তাঁর শরীরে। তবে এখনও পর্যন্ত পিসিআর রিপোর্টের জন্য অপেক্ষা করছেন তিনি। ইতিমধ্যেই প্রাথমিক রিপোর্ট পাওয়ার পর আইসোলেশন রয়েছেন প্রেসিডেন্ট। তিনি ‘শারীরিকভাবে ভাল আছেন’ বলেও জানা গিয়েছে।

প্রেসিডেন্ট দফতর সূত্র সংবাদ সংস্থাকে জানিয়েছে, ফার্নান্দেজ রাশিয়ার তৈরি স্পুটনিক-৫ টিকা গ্রহণ করেন এবং গত ১১ ফেব্রুয়ারি তিনি তার দ্বিতীয় ডোজ নেন।

আর্জেন্টিনায় করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় অনেকটাই বেড়ে গিয়েছে। চার কোটি ৪০ লাখ জনসংখ্যা অধ্যূষিত দক্ষিণ আমেরিকার এই দেশে করোনাভাইরাসে এখনও পর্যন্ত ২৩ লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন এবং ৫৫ হাজারের বেশি প্রাণ হারিয়েছে্ন।

প্রসঙ্গত, গত এক বছরে গোটা বিশ্বের ত্রাস একটাই, করোনা ভাইরাস। কোভিড ১৯-র জেরে লক্ষাধিক মানুষের প্রাণ যাওয়ার পাশাপাশি সারা পৃথিবীতে কাজ হারিয়েছেন কয়েক কোটি মানুষ। এরই মধ্যে ভাইরাসকে স্বমুলে উৎখাত করতে একজোট হয়ে কাজ করছে সারা পৃথিবীর প্রায় প্রত্যেকটি দেশ। তবে একেবারে গোড়া থেকেই সতর্কতা ও সচেতনতা মুলক অবস্থান নেওয়ার পাশাপাশি টিকা তৈরিতেও জোড় দেওয়া হয় চিকিৎসা বিজ্ঞানের তরফ থেকে। এরই ফল স্বরুপ মাত্র কয়েক মাসের ব্যবধানে পৃথিবীর কয়েকটি দেশ ভ্যাক্সিন তৈরিতে সমর্থ হয়। কিন্তু ভ্যাক্সিন তৈরির পরও তা ঠিক মতো কাজ করবে কিনা বা ভাইরাস সম্পূর্ণ নির্মূল হবে কিনা তা নিয়ে ইতিমধ্যেই তৈরি হয়েছে ধোঁয়াশা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here