news bengali

মহানগর ওয়েবডেস্ক: চার রাউন্ড বাকি থাকতেই গত ১৪ মার্চ সামিয়ক ভাবে স্থগিত হয়ে গিয়েছিল আই-লিগ। কথা ছিল করোনা কবলিত লকডাউন উঠলেই হয়তো ফের শুরু হবে ফুটবলে ভারতসেরা হওয়ার লড়াই। কিন্তু এই মুহূর্তে যা পরিস্থিতি তাতে করে আই-লিগ ফের শুরু না হওয়ার সম্ভাবনাই বেশি।

দেশে লকডাউনের সময়সীমা বাড়বে।দিনের আলোর মতোই এখন বিষয়টা স্পষ্ট। সূত্রের খবর, কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের দিকে তাকিয়ে রয়েছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। আগামী ১৫ এপ্রিল করোনা নিয়ে নতুন নির্দেশিকা দেবে সরকার। জানা যাচ্ছে তারপরেই ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এই ইস্যুতে বৈঠকে বসবেন এআইএফএফ।
আই লিগের ভবিষ্যত নিয়ে ফেডারেশনের এক কর্তা সংবাদসংস্থা পিটিআইকে বলেন, “ফের আই-লিগ শুরু হওয়া অত্যন্ত কঠিন। ফিফটি-ফিফটি সম্ভাবনা রয়েছে। অন্ততপক্ষে এক থেকে দেড় মাস সময় লাগবে টুর্নামেন্ট শেষ হতে। ১৫ এপ্রিলের পর স্টেকহোল্ডারদের সঙ্গে বৈঠকের পরেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আমরা।”

লকডাউন উঠলেই সমস্যার সমাধান হবে না। দলগুলিকে প্রস্তুতি নেওয়ার জন্য সময় দিতে হবে। এছাড়াও দেশের ট্রেন-বিমান পরিষেবা কবে স্বাভাবিক হওয়ার বিষয়টাও রয়েছে। চার রাউন্ড মিলিয়ে মোট ২৮টি ম্যাচ বাকি আছে। এর মধ্যে ইস্টবেঙ্গল-মোহনবাগান ডার্বিও আছে।

ইতিমধ্যেই আই লিগ চ্যাম্পিয়ন হয়ে গিয়েছে মোহনবাগান। ফলে বাকি ম্যাচগুলির ওপর টুর্নামেন্টের ফলাফল কোনওভাবেই নির্ভর করবে না। কেবল লিগ তালিকার নিচের দিকে থাকা দলগুলিকে সম্ভবত পুরস্কার মূল্য সমান ভাগে ভাগ করে দেওয়া হবে বলে খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here