Home Featured জলের মধ্যে মাটি পড়ার শব্দে ভাঙে ঘুম, নদী ভাঙনের আশঙ্কায় ঘর ছাড়া আরও ৫ পরিবার

জলের মধ্যে মাটি পড়ার শব্দে ভাঙে ঘুম, নদী ভাঙনের আশঙ্কায় ঘর ছাড়া আরও ৫ পরিবার

0
জলের মধ্যে মাটি পড়ার শব্দে ভাঙে ঘুম, নদী ভাঙনের আশঙ্কায় ঘর ছাড়া আরও ৫ পরিবার
Parul

নিজস্ব প্রতিনিধি, নদিয়া: নদীমাতৃক এলাকাগুলিতে প্রায়শই শুনতে পাওয়া যায় গঙ্গা ভাঙ্গন এর খবর। ঠিক সেই রকমই নদীয়ার শান্তিপুর শহরের ১৬ নম্বর ওয়ার্ডের চর এলাকায় গতকাল রাতে আবারো গঙ্গা ভাঙ্গন এর মতো ঘটনা ঘটে। যার ফলে ভিটেমাটি ছাড়া হয় ৫ টি পরিবার।

উল্লেখ্য, গত বছরেও এই গঙ্গা ভাঙ্গন এর ফলে চাষের জমি সহ ভিটেমাটি ছাড়া হয়েছিল ৭ টি পরিবার। এছাড়াও রাজ্যের উপর দিয়ে বিভিন্ন ঘূর্ণিঝড়ের ফলে এই ধরনের ভাঙ্গন দেখতে পাওয়া যায়। এবং যার ফলে বহু পরিবার হয় নিজেদের ঘরছাড়া। কিছুদিন আগেও এই গঙ্গা ভাঙ্গন এর ঘটনা ঘটেছিল। যার ফলে বহু চাষের জমি তলিয়ে যায় জলের নিচে।

ভোর ৭ টা আচমকাই জলের মধ্যে মাটি পড়ার শব্দে ঘুম ভাঙে এলাকার জয় মহোন দে, তাপস বিশ্বাস, সাধন বিশ্বাসের মতো বেশ কিছু মৎস্যজীবী পরিবারের। তড়িঘড়ি বাইরে এসে দেখে শুরু হয়েছে গঙ্গা ভাঙ্গন। তারা জানিয়েছেন, এর আগেও প্রশাসনের তরফ থেকে এবং জনপ্রতিনিধি সকলেই প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু কোন কাজ হয়নি। গোটা কতক বালির বস্তা ফেলে দিয়ে চলে গিয়েছিল। আজ আবারও একই অবস্থা। এখনো পর্যন্ত ২ বিঘা এর মত জমির ভাঙন হয়েছে। চারটি বাড়ির পর্যন্ত ভেঙে গিয়েছে।

পাকাপাকি বাদ মেরামতির ব্যবস্থা নেওয়ার আবেদন করা হয়েছিল। কিন্তু এখনও তা হয়নি। অবিলম্বে এই মেরামতির ব্যবস্থা শুরু না করা হলে বড় আন্দোলন গড়ে তুলবেন স্থানীয় বাসিন্দারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here