Home Latest News রাজ্য সরকার সব দিক থেকে ব্যর্থ, ক্ষমতায় থাকার নৈতিক অধিকার নেই: মুকুল রায়

রাজ্য সরকার সব দিক থেকে ব্যর্থ, ক্ষমতায় থাকার নৈতিক অধিকার নেই: মুকুল রায়

0
রাজ্য সরকার সব দিক থেকে ব্যর্থ, ক্ষমতায় থাকার নৈতিক অধিকার নেই: মুকুল রায়
Parul

নিজস্ব প্রতিবেদক, শিলিগুড়ি: রাজ্য সরকারের ক্ষমতায় থাকার নৈতিক অধিকার হারিয়েছে। তিস্তা নদীতে তলিয়ে যাওয়া পর্যটক সহ গাড়ি এখনও উদ্ধার না হওয়া প্রসঙ্গে এমনই মন্তব্য করলেন বিজেপি নেতা মুকুল রায়। সোমবার সকালে হয়ে কলকাতা ফেরার পথে শিলিগুড়ির বাগডোগরা বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘রাজ্য সরকার সবদিক থেকেই ব্যর্থ। রাজ্য সরকারের ক্ষমতায় থাকার নৈতিক অধিকার নেই।’ তিস্তায় তলিয়ে যাওয়া গাড়ি উদ্ধারের ব্যাপারে রাজ্য সরকার কোনও চেষ্টাই করেনি বলেও অভিযোগ করেন মুকুল। তিনি জানান, দার্জিলিঙের সাংসদ রাজু বিস্ত কেন্দ্রীয় সরকার ও নৌবাহিনীকে অনুরোধ করায় তারা গাড়ি সহ পর্যটকদের উদ্ধার করার আপ্রাণ চেষ্টা করছে।

পর্যটকদের গাড়ি উদ্ধারের পাশাপাশি সরকারি আইনজীবীদের কলকাতা হাইকোর্ট বয়কট করা নিয়েও রাজ্য সরকারকে একহাত নিয়েছেন মুকুল। তিনি বলেন, ‘সমাপ্তি চট্টোপাধ্যায়ের অধীনে যে সমস্ত পুরসভার মামলাগুলো চলছে তাতে কোনও সরকারি উকিল লড়বে না বলে জানিয়েছে। এই ঘটনা কলকাতা হাইকোর্টে না হয়ে অন্য কোনও কোর্টে হলে তাঁদের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা হত।’ কেবল এরাজ্য বলেই সকলে ছাড় পেয়ে গিয়েছে বলেও তোপ দাগেন তিনি। একইসঙ্গে তৃণমূলের এবারের একুশে জুলাইয়ের সমাবেশকে কটাক্ষ করে মুকুল রায় বলেন, তৃণমূলের এবারের শহিদ দিবসে গতবারের তুলনায় এক তৃতীয়াংশ লোকও আসেনি। একুশের সভামঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় যে বক্তব্য রেখেছেন তার কোনও মূল্য নেই।

প্রসঙ্গত, এবারের তৃণমূলের ২১ জুলাইকে ‘ফ্লপ’ বলে রবিবারই কটাক্ষ করেছিলেন দিলীপ ঘোষ সহ বিজেপির অন্যান্য নেতারা। এমনকি সিপিএমের সুজন চক্রবর্তী ও কংগ্রেস সাংসদ অধীর চৌধুরিও এবারের একুশে জুলাই ব্যর্থ বলে দাবি জানিয়েছিলেন। গত কয়েকবছরের তুলনায় এবারের সমাবেশে ভিড় কম হয়েছিল বলেও তাঁদের দাবি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here