Home Featured বাম-কংগ্রেসকে নির্মূূল করতেই বিধান পরিষদ গঠনের তোড়জোড়!

বাম-কংগ্রেসকে নির্মূূল করতেই বিধান পরিষদ গঠনের তোড়জোড়!

0
বাম-কংগ্রেসকে নির্মূূল করতেই বিধান পরিষদ গঠনের তোড়জোড়!
Parul

নিজস্ব প্রতিনিধি : বাম-কংগ্রেসকে নির্মূল করার ছক তৃণমূলের! তাই বিধান পরিষদ গঠন করে প্রতিনিধিত্ব করার সুযোগ দেওয়া হবে তাঁদের। অন্তত বিজেপির একাংশের দাবি   দাবি তাই। যদিও বিধান পরিষদ গঠনের বিপক্ষে বিজেপির পাশাপাশি আইএসএফের নওসাদ সিদ্দিকিও। তাঁদের মতে, বিধান পরিষদ গঠন মানে সাদা হাতি পোষা।

তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসে ফের একবার বিধান পরিষদ গঠনের পরিকল্পনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১১ সালে ক্ষমতায় এসেই তিনি এই উদ্যোগ নিয়েছিলেন। যদিও পরে তাঁর সেই পরিকল্পনা ভেস্তে যায়। দ্বিতীয়বার ক্ষমতায় এসে আর সে চেষ্টা করেননি তৃণমূল নেত্রী। তবে তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসে তিনি প্রথমেই উদ্যোগী হয়েছেন বিধান পরিষদ গঠনে। পর্যবেক্ষকদের মতে, মমতার এই জয়ের নেপথ্যে রয়েছেন বহু বিশিষ্ট মানুষ। ভোটে দাঁড়িয়ে হেরেও গিয়েছেন দলের অনেকে। তাঁদের জায়গা দেওয়ার একটা তাগিদ অনুভব করছেন তৃণমূল নেতৃত্ব। সেই কারণেই বিধান পরিষদ গঠনে দ্বিগুণ উৎসাহে উদ্যোগী হয়েছে রাজ্যের শাসক দল। এই মর্মে এদিন প্রস্তাবও পাশ হয়েছে বিধানসভায়। যদিও মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের মত ভিন্নতর। তিনি বলেন, সিপিএম এবং কংগ্রেসের সঙ্গে বিরোধিতা থাকতে পারে। কিন্তু তাদের শূন্য হওয়াটা গণতন্ত্রের পক্ষে শুভ নয়।

এখানেই প্রশ্ন তুলেছেন বিরোধীরা। তাঁদের প্রশ্ন, তাহলে কি বাম এবং কংগ্রেসের মধ্যে যাঁরা বেসুরো গাইছেন তাঁদেরই জায়গা দেওয়া হবে বিধান পরিষদে? নাকি বিরোধীদের নির্মূল করতে নয়া ছক সবুজ শিবিরের? প্রশ্ন একাধিক। উত্তরও অধরা।    

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here