corona

মহানগর ডেস্ক:  দেশে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে নাজেহাল দেশ। একের পর এক রাজ্য থেকে রাজ্যের স্বাস্থ্য পরিষেবা ভেঙে পড়ার খবর উঠছে। দেশ জুড়ে অক্সিজেনের জন্য হাহাকার দেখা দিয়েছে। তার মধ্যেই কেন্দ্রের তরফে জানানো হয়েছে, দেশে করোনার তৃতীয় ঢেউ অনীবার্য। এই পরিস্থিতিতে কেন্দ্রকে করোনার তৃতীয় ঢেউয়ের জন্য আগাম সতর্ক থাকার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

সুপ্রিম কোর্টের বিচারপতি ডিওয়াই চন্দ্রচুড় ও এমআর শাহের একটি বেঞ্চ জানিয়েছেন, দেশে করোনার তৃতীয় ঢেউ দ্রুত আছড়ে পড়বে। বিশেষজ্ঞরা মনে করছেন, করোনার তৃতীয় টেউয়ে সব থেকে ক্ষতিগ্রস্ত হবে শিশুরা। যখন কোনও শিশুকে হাসপাতালে যেতে হবে, তাদের বাবা-মাও অবশ্যম্ভাবীভাবে হাসপাতালে যাবে। এই পরিস্থিতিতে যাতে স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে না পড়ে, কেন্দ্রকে আগাম ব্যবস্থা নিতে হবে বলেও সুপ্রিম কোর্টের তরফে জানানো হয়েছে।

সুপ্রিম কোর্টের তরফে জানানো হয়, কালকের জন্য আমাদের আজ থেকেই প্রস্তুত থাকতে হবে। যেসমস্ত চিকিৎসক এমবিবিএস শেষ করে পরবর্তী পড়ার জন্য অপেক্ষা করছেন, তাঁদেরও করোনা রোগীদের চিকিৎসার কাজে ব্যবহার করতে হবে বলেও সুপ্রিম কোর্টের তরফে জানানো হয়েছে। সুপ্রিম কোর্ট জানায়, দেশের প্রায় ১.৫ লক্ষ চিকিৎসক মেডিক্যাল কোর্স শেষ করে নিট পরীক্ষার জন্য অপেক্ষা করছেন। ২.৫ লক্ষ নার্স এই মুহূর্তে ঘরে বসে আছেন। তৃতীয় ঢেউ আরও ভয়ানয়ক হয়ে উঠতে পারে। তখন তাঁদের কাজে লাগানোর পরামর্শ দেয় সু্প্রিম কোর্ট।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here