kolkata news
Parul

নিজস্ব প্রতিনিধি:  অবশেষে উচ্চপ্রাথমিক নিয়োগে স্থগিতাদেশ তুলে দিল হাইকোর্ট। হাইকোর্টে উচ্চ প্রাথমিক নিয়োগে ভুরি ভুরি অভিযোগ জমা পড়েছিল। সেই অভিযোগের ভিত্তিতে কলকাতা হাইকোর্ট ২ জুলাই সাত দিনের জন্য এই নিয়োগের স্থগিতাদেশ জানায়। সাতদিনের মধ্যে উচ্চপ্রাথমিক নিয়োগের ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করতে হবে। সেই অনুযায়ী এসএসসি কর্তৃপক্ষ নিজেদের ওয়েবসাইডে তালিকা প্রকাশ করে। আদালতে এই তালিকা জমাও দেয়। এরপরেই উচ্চ প্রাথমিক নিয়োগে স্থগিতাদেশ তুলে দিল আদালত।

ads

এসএসসির তরফে যে বিষয়ভিত্তিক নম্বর দেখানো হয়েছে, তাতে আদালত খুশি। বিচারপতি অরিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, যে ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করা হয়েছে, সেই অনুযায়ী ইন্টারভিউ নিয়ে দ্রুত নিয়োগ প্রক্রিয়া শুরু করতে হবে। তিনি বলেন, পাঁচ বছর ধরে যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়নি, আমি চাই তা যেন আর দেরি হয়।

পাশাপাশি বিচারক গঙ্গোপাধ্যায় বলেন, ২০১৬ সালে অনেকে আবেদন করেছিলেন। তাঁদের অনেকের বয়সের সময়সীমা পেরিয়ে গিয়েছি। আমি বোর্ডকে অনুরোধ করব, যেন পাঁচ বছর সময়সীমা বাড়ানো হয়। যাঁরা আবেদন করেছিলেন, বয়সের সময়সীমা পের হওয়ার জন্য তাঁরা ইন্টারভিউতে বসতে না পারেন, এমন পরিস্থিতি যেন তৈরি না হয়।

এছাড়া তিনি জানান, তালিকায় ভুল থাকলে দুসপ্তাহের মধ্যে প্রার্থী কমিশনকে জানানো যেতে পারে। আট সপ্তাহের মধ্যে অভিযোগ খতিয়ে দেখতে হবে কমিশনকে। তারপর ইমেল বা চিঠি মারফৎ জাবাব পাঠাতে হবে প্রার্থীদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here