মহানগর ডেস্ক: গরমে হাসফাঁস করছে গোটা শহর। সারাদিন ধরে চলছে তাপবপ্রবাহ। এর মাঝেই স্বস্তির খবর দিল আলিপুর আবহাওয়া অফিস। ২৪ ঘন্টায় বৃষ্টির সম্ভবনা দক্ষিণবঙ্গের জেলা গুলিতে। বৃষ্টি হতে পারে কলকাতাতেও। তবে আগামী ৪ দিনে তাপমাত্রার তেমন কোন পরিবর্তন হবে না। ১৬ এপ্রিল উত্তরবঙ্গের ৫ টি জেলা দার্জিলিং জলপাইগুড়ি কালিম্পং, কোচবিহার ও আলিপুরদুয়ারে রয়েছে বৃষ্টির সম্ভবনা।

কলকাতায় আজকে সর্বোচ্চ তাপমাত্রা ছিল কলকাতায় আজকে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ ডিগ্রি তাপমাত্রা। সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি। প্রবল দাবদাহে সাধারণ মানুষের প্রাণ ওষ্ঠাগত। সপ্তাহের প্রথম দিনে কাজে যেতে মানুষের ওষ্ঠাগত প্রাণ। রাজ্যের বিভিন্ন জেলা থেকে দাবদাহের খবর আসতে শুরু করেছে। বিশেষজ্ঞরা দুপুর ১২টা থেকে বিকেল চারটে পর্যন্ত খুব প্রয়োজন ছাড়া বাইরে বের না হওয়ার পরামর্শ দিয়েছেন। আগামী চারদিনে এই রকম পরিস্থিতি রাজ্যবাসীকে সহ্য করতে হবে। যদিও কলকাতা সহ দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টার মধ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

কালবৈশাখী বা বৃষ্টিতে কিছুটা স্বস্তি ফিরবে, তা আর বলার অপেক্ষা রাখে না। দক্ষিণবঙ্গের রাঢ় অঞ্চল যেমন পুরুলিয়া, বাঁকুড়াতে সর্বোচ্চ তাপমাত্রা কলকাতার থেকে বেশি রয়েছে। সোমবার পুরুলিয়া, বাঁকুড়াতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি। সর্বোনিম্ন তাপমাত্রা ২৩ ডিগ্রি। রাঢ় অঞ্চলে আংশিক মেঘলা আকাশ ছিল। যার জেরে অস্বস্তি আরও বেশ খানিকটা বেড়ে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here