Home Featured মাধ্যমিকের মোট নম্বর ৬৯৭, কিন্তু এক পড়ুয়া পেল ৭০১ নম্বর

মাধ্যমিকের মোট নম্বর ৬৯৭, কিন্তু এক পড়ুয়া পেল ৭০১ নম্বর

0
মাধ্যমিকের মোট নম্বর ৬৯৭, কিন্তু এক পড়ুয়া পেল ৭০১ নম্বর
Parul

মহানগর ডেস্ক: গতকাল প্রকাশিত হয়েছে মাধ্যমিকের ফলাফল। ঐতিহাসিক ফলাফল হিসেবেই প্রকাশিত হয়েছে তা। যেখানে ৭৯ জন ছাত্র-ছাত্রী প্রথম স্থান অধিকার করেছে। মোট নম্বর উঠেছে ৬৯৭। ইতিমধ্যেই সেই ৭৯ জন প্রথম হওয়া ছাত্র ছাত্রীকে নিয়ে গোটা সোশাল মিডিয়ায় শুরু হয়ে গিয়েছে ট্রোল। বিভিন্ন মানুষ বিভিন্নভাবে তাদের প্রয়োজন পড়ছে। আবার অনেকে এসব কিছু বিরোধী।

এরইমধ্যে সোশ্যাল মিডিয়ায় এক পড়ুয়ার রেজাল্ট ঘোরাফেরা করছে। যেখানে দেখা গিয়েছে যে সব বিষয়ে সে ১০০ তে ১০০ পেয়েছে। অর্থাৎ তার মোট নম্বর দাড়ায় ৭০০। কিন্তু মাধ্যমিকের মোট নম্বর উঠেছে ৬৯৭। আর তার গ্র্যান্ড টোটালে দেখিয়েছে সে, ৭০১ নম্বর পেয়েছে। যা নিয়ে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় হইচই পড়ে গিয়েছে।

যেখানে ৬৯৭ নম্বর উঠেছে সেখানে কি করে মধ্যশিক্ষা পর্ষদ এই ভুল করতে পারে। কিভাবে এক পড়ুয়ার নম্বরের এমন ভাবে বদলে যেতে পারে। তা নিয়ে উঠছে প্রশ্ন। অনেকেই এই বিষয়টিকে নিয়ে ট্রোল শুরু করে দিয়েছে। ইতিমধ্যেই সামনে এসেছে সেই পড়ুয়ার রেজিস্ট্রেশন নম্বর। তাহলে এবার প্রশ্ন উঠছে যদি এই পড়ুয়া কি ভাবে ৭০১ নম্বর পেল? মধ্যশিক্ষা পর্ষদ কি করে ৬৯৭ নম্বরকে মোট নম্বর হিসেবে বিবেচিত করল?

উল্লেখ্য, চলতি বছরের করোনা আবহে কারণে বাতিল করা হয়েছে হয়েছিল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের মত দুটি গুরুত্বপূর্ণ পরীক্ষা। ক্লাস নাইনের নম্বরের ওপর ভিত্তি করেই মাধ্যমিকের নম্বর দেওয়া হয়েছে। এছাড়াও আগামীকাল প্রকাশিত হবে উচ্চ মাধ্যমিকের ফলাফল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here