মহানগর ডেস্ক: বাঙালি পরিবারের মা ঠাকুমাদের সন্ধে মানেই ড্রইংরুমে বসে একের পর এক সিরিয়াল দেখা। এতদিন পছন্দের সিরিয়ালের তালিকায় প্রথম দিকেই জায়গা করে নিয়েছিলেন টোটা রায়চৌধুরী, ইন্দ্রানী সেন, সুদীপ মুখার্জি, উষশী চক্রবর্তী অভিনীত সিরিয়াল ‘শ্রীময়ী’। চিরকাল শশুরবাড়ি, স্বামী, সন্তানদের অবহেলিত একটি চরিত্র শ্রীময়ী। তাঁকে নিয়েই গোটা সিরিয়াল। একসময় তাঁর দুঃখেই মা ঠাকুমাদের চোখের কোন চিকচিক করে উঠতো। তবে আজ সেই শ্রীময়ীকেই আর পছন্দ করছেন না তাঁরা।

শ্রীময়ী একজন নারী, যে নিত্যদিন সংগ্রাম করে চলেছেন। তবে শ্বশুরবাড়ি, স্বামীর কাছে অবহেলিত সে। স্বামীর প্রেমিকা জুন প্রতিনিয়ত ষড়যন্ত্র করছে তাঁর বিরুদ্ধে। কিন্তু সেই সবের তোয়াক্কা না করে নিজের লক্ষ্যে এগিয়ে গিয়েছিলেন ইন্দ্রানী হালদার ওরফে শ্রীময়ী। এই লড়াইয়ে পাশে পেয়েছিলেন একসময়ের প্রাক্তন রোহিত সেনকে। আত্মসম্মান নিয়ে নিজের লক্ষ্যে অবিচল থাকা নারীর গল্পে অনুপ্রানিত হয়েছিলেন দর্শকরা। টিআরপি ছিল তুঙ্গে।তবে সময় আসতেই চিত্রনাট্যে ঘটেছে বদল আর সেটাই পছন্দ হচ্ছেনা দর্শকদের।

ধারাবাহিক এসেছে নতুন নতুন চরিত্র। তবে টিআরপি আর বাড়েনি বরং কমেছে।সদ্য সম্প্রচারিত হওয়া পর্ব গুলিতে দেখানো হয়েছে ডিভোর্সের পর শ্রীময়ী অনিন্দ্যর ডিভোর্সের পরে আবার প্রেম। এক সময় এত উপকার করার পরেও শ্রীময়ীর জীবনে রোহিত সেন এখন গুরুত্বহীন। কাজেই গল্পের এহেন ছন্দপতন মেনে নিতে পারছেনা দর্শক। দর্শক মহলে থেকে শ্রীময়ী সিরিয়াল সংক্রান্ত গ্রুপগুলোতে দাবি উঠেছে সিরিয়াল বন্ধের। কমেন্ট সেকশনে দর্শকেরা জানিয়েছেন ‘বাজে লাগছে দেখতে’। কেউ বা লিখেছেন ‘গল্পের গোরু গাছে উঠেছে’। আবার কেউ বলছেন, ‘আগে শ্রীময়ী দেখতাম এখন যা শুরু হয়েছে তা অসহ্য হয়ে দাঁড়াচ্ছে’। লীনা গঙ্গোপাধ্যায়ের লেখা চিত্রনাট্যের এহেন ছন্দপতন মেনে নিচ্চে না দর্শক কাজেই আপাতত শ্রীময়ী শেষ হওয়ার দিন গুনছেন দর্শকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here