নিজস্ব প্রতিবেদক, আলিপুরদুয়ার: ফালাকাটার মসল্লাপট্টি সর্বজনীন দুর্গোউত্সব পুজোর শুভ উদ্বোধন করলেন রাজ্যের বনমন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মণ। এছাড়াও উপস্তিত ছিলেন ফালাকাটা বিধানসভা কেন্দ্রের বিধায়ক অনিল অধিকারী, বিশিষ্ট সমাজসেবী মৃদুল গোস্বামী, তুষার চক্রবর্তী, আলীপুরদুয়ারের সাংসদ ফালাকাটা থানার আইসি সৌম্যজিত রায়ের মত বিশিষ্ট জনেরা।
এবার সাতচল্লিশতম বর্ষে মসল্লাপট্টি সর্বজনীন দুর্গোউত্সব পুজোর থিম উড়ান। পাখিদের খাঁচায় বন্দী না করে খোলা আকাশে মুক্ত বাতাসে আপন মনে উড়তে দেওয়া। মানুষ নিজেদের জন্য প্রকৃতির অমূল্য সম্পদ বন্য প্রাণীদের খাঁচায় বন্দী বানিয়ে রাখে । এরাও খোলা আকাশে মুক্ত হয়ে বসবাস করার অধিকারী । এই সামাজিক বার্তা দিয়েই এবছরের পুজো মণ্ডপ তৈরি করেছে। ফালাকাটা মুক্তিপারা সর্বজনীন দুর্গাপুজোয় এই বছর ডোকরা শিল্পকে তুলে ধরেছে। পাশাপাশি মাদলের তালেও মেতে উঠেছে দর্শনার্থীরা।

অন্যদিকে ফালাকাটা দেশবন্ধু পাড়া সর্বজনীন দুর্গা পুজো এই বছর উনসত্তর বছরে পদার্পণ করল । এদের থিম মা তুমি কার । ভাগীরথ সর্গ থেকে মাকে নিয়ে এসেছে মনবিকাশ হোমে । যেখানে বিশেষ চাহিদা সমপর্ণ শিশুদের ডাকে নিয়ে আসা হয়েছে মাকে। এই হোমের শিশুরা কেইলাসে চিঠি লিখে মা কে বলছে মা তুমি কার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here