kolkata bengali news

মহানগর ডেস্ক: কংগ্রেসের অভ্যন্তরে অনেক সমস্যা রয়েছে। তবে সেই কারণে দল ছাড়ার কোনও প্রশ্নই নেই বলে মন্তব্য করলেন কংগ্রেস নেতা কপিল সিব্বল। বৃহস্পতিবার কপিল সিব্বল বলেন, জিতিনের মতো তিনি দল ছাড়ছেন না। তবে বর্তমান রাজনীতিতে দলবদলুদের সংখ্যা অনেকটা বেড়েছে বলেই কপিল সিব্বল মনে করছেন।

দলবদল প্রসঙ্গে কপিল সিব্বল বলেন, পশ্চিমবঙ্গেও বিধানসভা নির্বাচনের আগে দলবদলের ঘটনা দেখা গিয়েছে। যাঁরা সেই সময় দল বদল করেছিলেন, তাঁরা ধরে নিয়েছিলেন, বিজেপি ক্ষমতায় আসছে। কিন্তু আদতে তা হয়নি।

অন্যদিকে, কংগ্রেসের অভ্যন্তরে বিক্ষুদ্ধ নেতার সংখ্যা ক্রমেই বাড়ছে। ইতিমধ্যে কংগ্রেসের ২৩ জন নেতা দলের অন্তবর্তী সভাপতি সোনিয়া গান্ধিকে চিঠি দিয়েছেন। তাঁরা দলে দীর্ঘমেয়াদি সভাপতি নির্বাচনের দাবি তুলেছেন। কংগ্রেসের অভ্যন্তরীণ পরিস্থিতি ক্রমেই ভয়াবহ হয়ে উঠেছে। এরফলে সিব্বল সহ অনেক বিক্ষুব্ধ নেতাদের দলনেতাদের দলবদলের সম্ভাবনা দেখা দিয়েছে। কিন্তু সেই জল্পনায় জল ঢেলে দিলেন কপিল সিব্বল। তিনি বলেন, কংগ্রেসের শীর্ষ নেতৃত্বকে অনেক কথা শুনতে হবে। তা না হলে, এই দলবদলের তালিকাটা আরও দীর্ঘ হবে। তিনি বলেন, অমিত শাহ ও নরেন্দ্র মোদি প্রলোভনের রাজনীতি নিয়ে এসেছেন। এই প্রলোভন দেখিয়ে বিরোধী দল থেকে নেতাদের নিজেদের দলে টানছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here