Home Featured ঢেলে সাজানো হচ্ছে সংগঠন, বিজেপিতে বড়সড় রদবদল আসন্ন!

ঢেলে সাজানো হচ্ছে সংগঠন, বিজেপিতে বড়সড় রদবদল আসন্ন!

0
ঢেলে সাজানো হচ্ছে সংগঠন, বিজেপিতে বড়সড় রদবদল আসন্ন!
Parul

নিজস্ব প্রতিনিধি মিশন ২০২৪। তাই এখন থেকেই সংগঠন ঢেলে সাজাতে শুরু করেছে বিজেপি। গেরুয়া শিবির সূত্রে খবর, সংগঠন ঢেলে সাজানোর পাশাপাশি বাদ পড়া মন্ত্রীদের ক্ষোভের ক্ষতে প্রলেপ দিতেও সংগঠন ঢেলে সাজানোর চিন্তাভাবনা।

সম্প্রতি রদবদল হয়েছে কেন্দ্রীয় মন্ত্রিসভায়। বাদ গিয়েছেন ১২জন মন্ত্রী। এঁদের পুর্নবাসন দিতে সংগঠনেও রদবদল জরুরি। আরও একটি কারণ রয়েছে সংগঠন ঢেলে সাজানোর। সেটি হল, ২০২৪এও ক্ষমতা ধরে রাখা। এই দুই কারণে সংগঠনে রদবদল আসন্ন বলে বিজেপি সূত্রে খবর।

মন্ত্রিসভা থেকে বাদ পড়েছেন প্রকাশ জাভড়েকর এবং রবিশঙ্কর প্রসাদ। এই দুই বর্ষীয়ান নেতাকে জায়গা দেওয়া জরুরি। বিজেপি সূত্রে খবর, এঁদের অন্যতম সহ সভাপতি কিংবা অন্য কোনও গুরুত্বপূর্ণ পদ দেওয়া হতে পারে। দেবেন্দ্র ফড়নবিশের মতো প্রাক্তন কয়েকজন মুখ্যমন্ত্রীকে সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্বে আনা হতে পারে।

আজ, সোমবার দিল্লিতে জেপি নাড্ডা সহ দলের শীর্ষ কয়েকজন নেতার সঙ্গে বৈঠক করেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানেই স্থির হয়, খোলনলচে বদলে ফেলা হবে সংগঠনের। গুরু দায়িত্ব বর্তাবে দলীয় সংগঠনের কাজে অভিজ্ঞদের কাঁধে। তাঁদের সাহায্য করবেন অন্যরা। বিজেপির সংসদীয় বোর্ড, কেন্দ্রীয় নির্বাচন কমিটি ও কর্ম সমিতিতে নয়া মুখ দেখা যেতে পারে।

কেবল সংগঠন নয়, কয়েকটি রাজ্যেও সংগঠনে রদবদল আসন্ন। বছর ঘুরলেই নির্বাচন উত্তর প্রদেশে। তাই সেখানেও বদলানো হচ্ছে সংগঠনের খোলনলচে। ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেবের বিরুদ্ধেও ক্রমেই অসন্তোষ দানা বাঁধছে দলে। প্রত্যাশিতভাবেই সেখানেও ঢেলে সাজানো হচ্ছে সংগঠন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here