মহানগর ওয়েবডেস্ক: চলতি বছরে ফের একবার অমরনাথের পুণ্যার্থীদের উপর ন্যাক্কারজনক হামলা চালানোর পরিকল্পনা নিচ্ছে জঙ্গিরা। সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এই তথ্যই প্রকাশ করেছেন নিরাপত্তা বিভাগের এক আধিকারিক। যদিও তিনি আশ্বস্ত করেছেন পুণ্যার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে কোনরকম খামতি রাখছে না সেনা জায়গায় জায়গায় বসেছে ক্যাম্প।

টু সেক্টরের কমান্ডার, ব্রিগেডিয়ার বিবেক সিং ঠাকুর দক্ষিণ কাশ্মীরে এক সাংবাদিক সম্মেলনে বলেন, “গোয়েন্দাদের তরফে এমন তথ্যই প্রকাশে আনা হয়েছে যে চলতি বছরের পুণ্যার্থীদের ওপর হামলার পরিকল্পনা করছে জঙ্গিরা। যদিও এই পুনঃযাত্রা শান্তিপূর্ণভাবে সংগঠিত করার সমস্ত রকম নিরাপত্তা পরিকাঠামো তৈরি করছে সেনাবাহিনী।” পাশাপাশি তিনি আরো জানান, যাত্রীরা ৪৪ নম্বর জাতীয় সড়কের একটি অংশ ব্যবহার করবেন। তবে এই রাস্তাটি যে সংবেদনশীল সেটাও জানিয়ে দিতে ভোলেননি তিনি। অংশটি কিছুটা সংবেদনশীল। যদিও ব্রিগেডিয়ার বলেন, সোনমার্গ পৌঁছানোর জন্য এই রুটটি ব্যবহার করা হবে। এবং এটিই একমাত্র রুট, যা অমরনাথ গুহায় পৌঁছোবে।

তবে বিপদের সম্ভাবনা যে হয়েছে তা অস্বীকার না করেই ওই আধিকারিক বলেন, ‘আমরা অমরনাথ যাত্রা শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য সমস্ত দিক দিয়ে সবরকম চেষ্টা করব। কোনরকম অশান্তিকে ঘটবে না তা নিশ্চিত করবে নিরাপত্তা বাহিনী।’ প্রসঙ্গত, প্রতিবছরই অমরনাথ যাত্রা নজর থাকে জঙ্গিদের। ফলে দূর্গম পাহাড়ী পথে জঙ্গিকে সঙ্গী করে পথ চলতে হয় সাধারণ পূণ্যার্থীদের। যদিও পুণ্যার্থীদের নিরাপত্তায় কোনওরকম খামতি রাখেনা সরকার। এবারও তার অন্যথা হবে না বলে দিন জানিয়ে দিলো নিরাপত্তা বাহিনী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here