kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হুগলি: কনটেন্টমেন্ট জোনে নতুন করে লকডাউনের ক্ষেত্রে সাম্প্রদায়িকতা আছে বলে অভিযোগ করলেন বিজেপি নেতা রাহুল সিনহা। আজ উত্তরপাড়ায় দলীয় কর্মসূচিতে এসে একথা বললেন ওই বিজেপি নেতা। সেই সঙ্গে করোনা পরিস্থিতিতে সরকারের স্বাস্থ‍্য বিধি নিয়ে বিভিন্ন পদক্ষেপের তীব্র সমালোচনা করেন তিনি। করোনা পরিস্থিতিতে র‍্যাপিড টেস্টের পক্ষে সওয়াল করেন ওই বিজেপি নেতা।

লকডাউন পেরিয়ে আনলক-১ এর পর আনলক-২ চলছে গোটা দেশে। তবুও করোনা পজিটিভের সংখ‍্যায় রাজ‍্য-সহ দেশে প্রতিদিন নতুন রেকর্ড হচ্ছে। সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে রাজ‍্যের কনটেন্টমেন্ট জোনে নতুন করে লকডাউনের নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। কলকাতা-সহ জেলার বিভিন্ন জায়গায় ছোট ছোট জায়গা কনটেন্টমেন্ট জোন হিসাবে চিহ্নিত করে লকডাউন পালন করা হচ্ছে। আর তা নিয়েই সরব হয়েছেন বিজেপি নেতা রাহুল সিনহা।

রাহুলবাবু অভিযোগ করেন, পশ্চিমবঙ্গে সংক্রমণ চেপে রেখে সমস‍্যাকে বাড়িয়ে দেওয়া হচ্ছে। এখন কিছু কিছু জায়গায় লকডাউন চলছে। কিন্তু লকডাউনের ক্ষেত্রে একটা সাম্প্রদায়িকতা আছে। যেখানে কনটেন্টমেন্ট জোন করে লকডাউন করা উচিত, দেখবেন সেখানে লকডাউন নেই। সেই জায়গাগুলো বাদ আছে। কলকাতা ও জেলা সব জায়গার একই অবস্থা। রাজ‍্য যদি সব কিছুতে সাম্প্রদায়িকতার ভিত্তিতে কাজ করে তা হলে, রাজ‍্যের সমুহ বিপদ। সেই সঙ্গে ওই বিজেপি নেতা আরও বলেন, রাজ‍্য র‍্যাপিড টেস্ট নেই। যার কারণে অনেক রোগী লক্ষন ছাড়া ঘুরে বেড়াচ্ছে। তাই তাদের চিহ্নিত করা যাচ্ছে না।

তা ছাড়াও পরিযায়ী শ্রমিক নিয়েও রাজ্যকে একহাত নেন ওই বিজেপি নেতা। তিনি বলেন, যেভাবে পরিযায়ী শ্রমিকদের ওপর সরকার নির্যাতন করেছে, তা সর্বত্র দেখা যাচ্ছে। তাই যারা ফিরতে চাইছিল এরাজ‍্যে, সেই সমস্ত পরিযায়ীরা আর এরাজ‍্যে ফিরতে চাইছে না। রাজ‍্যে বেশ কিছু জায়গায় মানুষ মাস্ক না পরে ঘুরে বেড়াচ্ছে, সরকার সেক্ষেত্রে কিছুই করছে না বলেও অভিযোগ করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here