kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ধারাবাহিক বিস্ফোরণ ঘটানো হবে, উড়িয়ে দেওয়া হবে কলকাতা হাইকোর্ট! এমনই মারাত্মক হুমকি দিয়ে এল চিঠি। এই খবর শোনার পরেই ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়েছে শহর কলকাতায়, মূলত হাইকোর্ট চত্বরে। চিঠির খবর পাওয়া মাত্রই গোটা বিষয় নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে চিঠি দিয়ে জানিয়েছেন হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেল রবীন্দ্রনাথ সামন্ত।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে যে চিঠি পাঠানো হয়েছে তাতে উল্লেখিত রয়েছে যে,

গত ৯ সেপ্টেম্বর কলকাতা হাইকোর্টে একটি চিঠি আসে, যেটি পাঠিয়েছে হরদর্শন সিং নেপালের নামের এক ব্যক্তি। তাতে লেখা হয়েছে, আগামী ৩০ সেপ্টেম্বর কলকাতা হাইকোর্টে বিস্ফোরণ ঘটানো হবে। শুধু একটি নয়, একাধিক বিস্ফোরণের হুমকি দেওয়া হয়েছে এই চিঠিতে। এমনকি চিঠির প্রেরক হরদর্শন লিখেছে, সে ও তার ছেলে এই বিস্ফোরণ ঘটাবে!

এই চিঠির পরই আতঙ্কিত শহরবাসী। চিঠি পাওয়ার পর হাইকোর্টের প্রধান বিচারপতির নির্দেশে কেন্দ্রকে যথাযথ ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়ে একটি চিঠি দিয়েছেন রেজিস্ট্রার জেনারেল।

কিছুদিন আগেই ভারতবর্ষের প্রায় ৮ টি রেলস্টেশন উড়িয়ে দেওয়ার হুমকি আসে। ৮ অক্টোবরের মধ্যে ভারতের ৬ রাজ্যের বিভিন্ন মন্দির ও রেলস্টেশন উড়িয়ে দেবে বলে চিঠিতে হুমকি দেয় জইশ-ই-মহম্মদ। চিঠিতে যে স্টেশনগুলির নাম আছে, সেগুলি হল – রোহতাক, হিসার, মুম্বই, চেন্নাই, জয়পুর, ভোপাল এবং কোটা। এবার সরাসরি কলকাতা হাইকোর্ট উড়িয়ে দেওয়ার হুমকিতে স্ত্রস্ত প্রশাসন। যদিও এই হুমকি কোনও জঙ্গি সংগঠন পাঠিয়েছে বলে এখন পর্যন্ত সূত্র মেলেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here