মহানগর ডেস্কঃ এবারের ইউরো কাপে এমন কিছু ফুটবলারকে দেখা যাবে শেষবারের মতো। তেমনই মাঠে দেখা যাবে না একাধিক তারকাকে। যেমন-

১) জলাতান ইব্রাহিমোভিচ (সুইডেন):
ইউরো ২০২০-২০২১ কাপ থেকে এবারে তিনি ছিটকে গেছেন। সদ্য শেষ হওয়া মরশুমে হাঁটুতে গুরুতর চোট পান এই তারকা স্ট্রাইকার। জানা যায়, আন্তর্জাতিক কেরিয়ার থেকে অবসর নিলেও ইউরো খেলবেন বলেই গত মার্চে অবসর ভেঙেছিলেন ৩৯ বছরের সুইডিশ কিংবদন্তি।

২) সের্জিও রামোস (স্পেন): দেশের অন্যতম সফল এই ডিফেন্ডারকে ছাড়া বড় আসরে নামতে চলেছে স্পেন। বিগত ২০০৮ এবং ২০১২ ইউরো, ২০১০ বিশ্বজয়ী স্পেন দলকে রক্ষণে ভরসা জোগানো এই রিয়াল মাদ্রিদ তারকাকে ছাড়া কেমন খেলে স্পেন, এখন সেদিকেই তাকিয়ে অনুরাগীরা। চলতি বছরের শুরু থেকে চোটের কারণে ভুগতে থাকা সার্জিও রামোস মরশুম শেষে ক্লাব ফুটবলেও নিয়মিত ছিলেন না।

৩) ভার্জিল ভ্যান ডাইক (নেদারল্যান্ডস):
সাফল্যের আরেক কান্ডারি নেদারল্যান্ডসের এই ডিফেন্ডার। কিন্তু গত অক্টোবরে গোড়ালিতে চোট পাওয়ার পর ২০২০-২১ মরশুমে বাকি সময়টা মাঠের বাইরেই কাটাতে হয় ভ্যান ডাইককে। ইউরোর জন্য সুস্থ হয়ে ওঠার চেষ্টা করেও ব্যর্থ হন জাতীয় দলের অধিনায়ক।

৪) আর্লিং হ্যালান্ড (নরওয়ে): দলের একেবারেই তরুণ তারকা। বয়স মাত্র ২০।  আর এই বয়সেই তাঁর গোল করার ক্ষমতা এবং গোলক্ষুধা ইতিমধ্যেই বিশ্ব ফুটবলে তাঁকে তারকা বানিয়েছে। বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে খেলা এই তরুণ নরওয়ের স্ট্রাইকারকে পেতে ঝাঁপিয়েছে একাধিক বড় বড় ক্লাব।

৫) জ্যান ওবলাক (স্লোভেনিয়া): বর্তমান সময়ে বিশ্বের অন্যতম সেরা গোলরক্ষক জ্যান ওবলাক-কেও ২০২০ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে দেখা যাবে না। অ্যাটলেটিকোর হয়ে সদ্য শেষ হওয়া মরশুমে খেতাবজয়ী গোলরক্ষকের যোগ্যতা অর্জন করতে ব্যর্থ।

৬) টার স্টেগেন (জার্মানি): চোটের কারণে ইউরো খেলছেন না এই তারকাও। যা তাঁর অনুগামীদের কাছে এক বড় ধাক্কা বলেই গণ্য করা হচ্ছে। বিগত মে মাসে সেল্টা ভিগোর বিরুদ্ধে ম্যাচের পর হাঁটুর চোটে কাবু বার্সেলোনা গোলরক্ষক অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here