kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: চোর বলে কি থাকবে না কোনও করোনা সতর্কতা? তা কি হয়! ফলে আর পাঁচজনের মতো চোরের মুখেও ছিল মাস্ক। চুরির কাজে সেই মাস্ক চোরকে বাড়তি সুবিধা দেয়। নিজের করোনা প্রতিরোধের পাশাপাশি সিসিটিভি’র নজর এড়াতে মাস্কের ব্যবহার করে ওই বুদ্ধিমান চোর। এমনই এক চুরির ঘটনা সামনে এসেছে শিলিগুড়িতে।

জানা গিয়েছে, শিলিগুড়ি ইস্টার্ন বাইপাস সংলগ্ন বানেশ্বর মোড়ে একটি মুদিখানার দোকানে চুরি হয়। সকালে দোকান মালিক গিয়ে দেখতে পান, টিনের চাল কাটা। ভেতরে থাকা সিসিটিভি’র লেন্সে পরানো আছে মাস্ক। চোরের এমন কাণ্ড দেখে হতবাক হন ওই দোকান মালিক। মাস্ক দিয়ে সিসিটিভি ঢেকে দেওয়ায় চোরেদের কোনও গতিবিধি সিসিটিভি-বন্দি হয়নি। ফলে কে চুরি করেছে এবং কীভাবে চুরি হয়েছে, তা জানা যায়নি।

বিনোদ ভাণ্ডার নামে ওই মুদিখানা দোকানটিতে গতকাল রাতে হানা দেয় চোর বা চোরের দল। ভেতরে ঢুকে লাইট জ্বালিয়ে তারা দেখতে পায় লাগানো আছে সিসিটিভি। এরপর দেরি না করে অত্যন্ত সন্তর্পণে চোরেরা সিসিটিভি’র লেন্সে পরিয়ে দেয় নিজেদের মুখে থাকা মাস্ক। সকালবেলা দোকান মালিক ছোটন সাহা দোকানে এসে পুরো বিষয়টি দেখতে পান।

তিনি বলেন, টিনের চাল কেটে দেওয়ার কারণে সারারাত ধরে বৃষ্টির জল ঢোকে দোকানে। সবকিছু ভিজে তছনছ হয়ে গিয়েছে। চুরির ভয়ে দোকানে তেমন টাকাপয়সা রাখতেন না ওই দোকান মালিক। তাই টাকা চুরি না হলেও বেশ কিছু খাদ্য সামগ্রী নিয়ে যায় চোরেরা। এরপর তিনি পুলিশে খবর দেন। শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের ভক্তিনগর থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। এমন চুরির ঘটনা সামনে আসতেই ওই চোরের তারিফ না করে পারেননি এলাকার লোকজন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here