kolkata news
Parul

মহানগর ডেস্ক: ক্রমেই বিভীষিকায় পরিণত হচ্ছে বজ্রপাত। হারাতে হচ্ছে একের পর এক প্রাণ। উত্তর প্রদেশে একদিন বাজ পড়ে মৃত্যু হল ৩৭ জনের।

ads

 

রবিবার উত্তর প্রদেশের বিস্তীর্ণ এলাকায় হয়েছে বৃষ্টি। সেই সঙ্গে হয়েছে বজ্রপাত। শুধুমাত্র প্রয়াগরাজেই ১৪ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। রাজ্যে মোট মৃত্যু ৩৭ জনের। যাদের মধ্যে রয়েছে মহিলা এবং শিশুরা। গ্রামের দিক থেকেই মিলেছে হতাহতের বেশিরভাগ খবর। কানপুর এবং ফতেহপুরে মৃত্যু হয়েছে ৫ জন করে। কাউশাম্ভিতে বাজ পড়ে মৃত্যু হয়েছে ৪ জনের। ফিরোজাবাদ, উন্নাও এবং বারেলিতে ২ জন করে হারিয়েছেন প্রাণ। হারদোই এবং ঝাসিতে মৃত্যু হয়েছে যথাক্রমে একজন করে।

শনিবারেও বজ্রপাত কেড়েছিল বহু প্রাণ। উত্তর প্রদেশ এবং রাজস্থানে হয়েছিল বিক্ষিপ্ত বৃষ্টি। সেই সময় বজ্রপাতের ফলে মৃত্যু হয়েছিল ২০ জনের।

রবিবারের ঘটনার পর টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেছেন, ‘উত্তর প্রদেশের একাধিক জায়গায় বজ্রপাতের ফলে মৃত্যু এবং ক্ষয়ক্ষতির কারণে আমি বিমর্ষ। যারা প্রাণ হারিয়েছেন তাদের পরিবারকে প্রধানমন্ত্রী ত্রাণ তহবিল থেকে প্রদান করা হবে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ। যারা আহত হয়েছেন তাদের দেওয়া প্রত্যেককে দেওয়া হবে ৫০ হাজার টাকা।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here