news international

মহানগর ওয়েবডেস্ক: সত্যিই আমরা দুনিয়াটাকে কত কম চিনি। পৃথিবীতে এমন কত আশ্চর্যকর জীব রয়েছে, যা হয়তো আমরা কল্পনাও করতে পারি না। অনেক বিজ্ঞানীই মনে করেন, এই দুনিয়াতে জলে-স্থলে যত রকমের প্রাণী রয়েছে, তার সিকি ভাগও মানুষ আবিষ্কারই করে উঠতে পারেনি এখনও। যেমন আমাজনের জঙ্গলের অনেকটা অংশেই এখনও মানুষের পা পড়েনি। আমাদের সুন্দরবনেই তো কদিন আগে একাধিক প্রজাতির মাছ প্রথমবারের জন্য দেখা গেল। আর সমুদ্রের গহীনে যে আরও কত অজানা জীব লুকিয়ে, তার ইয়ত্তা নেই।

তবুও আজকের এই ইন্টারনেটের যুগে মাঝে মাঝেই এমন কিছু অজানা, অচেনা প্রাণীর সন্ধান আমরা পেয়ে যাই। সম্প্রতি এমনই এক মাছের ছবি ঘিরেই তোলপাড় নেট দুনিয়া। কেন? না, সেই মাছের মুখটি নাকি হুবুহু মানুষের মতো। এর আগে এরম ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলেও তা আদতে মাছের গায়ের দাগ বলেই প্রমাণিত হয়েছে। কিন্তু ঠোঁট আর দাঁত একেবারেই মানুষের মতো। দেখলে মনে হবে কেউ যেন মাছের মুখে মানুষের দাঁত ও ঠোঁট ফটোশপ করে বসিয়ে দিয়েছে।

কিন্তু আদতে তা মোটেই নয়। ওই মাছের ঠোঁট ও দাঁত সত্যিই অবিকল মানুষের মতো। ওই অদ্ভুত মাছের নাম ট্রিগার ফিস, নিবাস দক্ষিণ পূর্ব এশিয়ায়। এই ‘মানুষ মুখো’ মাছের ছবি ঘিরেই আপাতত তোলপাড় নেট দুনিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here