Home Featured এবার রেকর্ড হবে কলকাতা পুলিশের ওয়াকিটকিতে হওয়া কথাবার্তা

এবার রেকর্ড হবে কলকাতা পুলিশের ওয়াকিটকিতে হওয়া কথাবার্তা

0
এবার রেকর্ড হবে কলকাতা পুলিশের ওয়াকিটকিতে হওয়া কথাবার্তা
Parul

 

নিজস্ব প্রতিনিধি: শহরের রাস্তায় যান নিয়ন্ত্রণের দায়িত্বে থাকা ট্রাফিক পুলিশ কর্মীদের হাতে থাকে ওয়াকিটকি। সেই ওয়াকিটকি থেকে মাঝেমধ্যে এমন সব শব্দ ভেসে আসে, যা সাধারণ মানুষের বোধগম্য নয়। পুলিশকর্মীরা কন্ট্রোল রুমের পাশাপাশি একে অপরের সঙ্গে বার্তা বিনিময় করেন সেই ওয়াকিটকির মাধ্যমে। কিন্তু এতদিন ওয়াকিটকিতে যে কথা বলা হতো, তা রেকর্ড করা হতো না। এবার কলকাতা পুলিশের ওয়াকিটকির কথাবার্তা রেকর্ড করার ব্যবস্থা করা হচ্ছে।

​কখনও কখনও ওয়াকিটকির ঘড়ঘড়ে আওয়াজের মধ্যে গান ভেসে আসে। যা হওয়ার কথা নয়। কোনও পুলিশকর্মী যদি অয়াকিটকিতে গান গান তা হলে তাকে আলাদা করে চিহ্নিত করা যায় না। অনেক সময় আবার নির্দেশ দেওয়া হলেও তা মানতে দেখা যায় না কোনও কোনও পুলিশকর্মীকে। পরে জানতে চাইলে তিনি বলেন, এমন কোনও নির্দেশ তিনি পাননি। এইসব বিভ্রান্তি থাকার কারণে অয়াকিটকিতে হওয়া বার্তালাপ এবার রেকর্ডিং করার কথা ভাবছে লালবাজার। ওয়াকিটকিতে হওয়া কথাবার্তা রেকর্ড হলে আর অস্বীকার করার সুযোগ থাকবে না।

​জানা গিয়েছে, কলকাতার ২৫টি ট্রাফিক গার্ড, দুটো ট্রাফিক কন্ট্রোল রুমের অধীনে থাকা ওয়াকিটকিগুলির জন্য ভয়েস লগার কিনতে চলেছে লালবাজার। প্রায় ৬০ লক্ষ টাকা ব্যয় হবে তার জন্য। একটি সংস্থাকে এই কাজের বরাত দেওয়া হয়েছে। খুব দ্রুত সেই কাজ শেষ হয়ে যাবে বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here