Home Featured শুরুতে ঝোড়ো ব্যাটিং, এবার ঝিমিয়ে পড়তে পারে বর্ষা

শুরুতে ঝোড়ো ব্যাটিং, এবার ঝিমিয়ে পড়তে পারে বর্ষা

0
শুরুতে ঝোড়ো ব্যাটিং, এবার ঝিমিয়ে পড়তে পারে বর্ষা
Parul

 

নিজস্ব প্রতিনিধি: এবছর বর্ষার শুরুতেই রেকর্ড বৃষ্টি হয়েছে পশ্চিমবঙ্গে। গোটা বঙ্গে আশানুরূপ বৃষ্টি  হাওয়ায় মনে করা হয়েছিল বর্ষা এবার দাপিয়ে ব্যাটিং করবে। কিন্তু প্রথমদিকে ঝোড়ো ব্যাটিংয়ের পর বর্ষা এবার ঝিমিয়ে পড়তে পারে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। জুন মাসে যে বৃষ্টি পেয়েছে রাজ্যবাসী, চলতি জুলাই মাসে তার প্রকোপ অনেকটাই কমতে পারে বলে মনে করছেন আবহাওয়াবিদরা।

​একইসঙ্গে আবহাওয়াবিদরা জানিয়েছেন, বঙ্গোপসাগর থেকে বৃষ্টি হওয়ার সমস্ত অনুকূল পরিবেশ পরিস্থিতি তৈরি হচ্ছে। সেই মেঘ থেকে বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকছে। তবে ঝেঁপে বৃষ্টির বদলে এবার বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে। জুন মাসের যে ব্যাপক বর্ষণ দেখা গিয়েছিল রাজ্যে, চলতি মাসে তেমন বর্ষণ নাও দেখা যেতে পারে।

​এদিকে, বর্ষার তেজ কমার যে সম্ভাবনার কথা বলা হচ্ছে, তাতে কি ক্ষতি হবে চাষের? এ প্রসঙ্গে আবহাওয়াবিদরা বলেছেন, জুন মাসে যা বৃষ্টি হয়েছে তাতে খাল-বিলে পর্যাপ্ত জল জমেছে। সুতরাং চাষে খুব একটা ক্ষতি হওয়ার কথা নয়। আবার বৃষ্টি হবে না এমন কথাও বলা হচ্ছে না। তবে বর্ষার শুরুতে যে রকম ঝোড়ো ব্যাটিং করেছে বৃষ্টি, জুলাই মাসে সেই দাপট হয়ত দেখা যাবে না। কিন্তু, চলতে থাকবে বৃষ্টি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here