corona vaccine

মহানগর ডেস্ক:  একদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক দিকে, দেশে করোনর টিকা করণকে টিকা উৎসব বলে উল্লেখ করছেন, ঠিক সেই সময় একের পর এক রাজ্য ভ্যাকসিনে ঘাটতির কথা ঘোষণা করেছেন। অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্র, রাজস্থান, পঞ্জাব, দিল্লি আগেই করোনা ভ্যাকসিনের ঘাটতির কথা ঘোষণা করেছেন। এবার তেলেঙ্গানা সরকার জানাল, রাজ্যে করোনা ভ্যাকসিনের ঘাটতি দেখা দিয়েছে। রাজ্যে যে পরিমাণ করোনার ভ্যাকসিন রয়েছে, তা খুব বেশি হলে আর তিন দিন চলতে পারে।

কেন্দ্রের কাছে একটি চিঠি লিখেছেন তেলেঙ্গানার মুখ্যসচিব সোমেশ কুমার। সেখানে তিনি আগামী ১৫ দিনের জন্য ৩০ লক্ষ করোনা টিকার ডোজ আবেদন করেছেন। তিনি জানিয়েছেন, রাজ্যে মোট ৫.৬৬ লক্ষ করোনর ডোজ রয়েছে। যা আর খুব বেশি হলে তিন দিন চলতে পারে। রাজ্যে এখন প্রতিদিন গড়ে ১.১৫ লক্ষ জনকে করোনা টিকার ডোজ দেওয়া হচ্ছে। তা বাড়িয়ে দৈনিক ২ লক্ষ করোনা টিকার ডোজ দেওয়ার পরিকল্পনা করছে কেন্দ্রীয় সরকার।

দেশে করোনা টিকা করণের পাশাপাশি সংক্রমণের হারও বেড়ে চলেছে। দেশে দৈনিক করোনা সংক্রমণ দেড় লক্ষ ছাড়িয়ে গেল। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ১,৫৩,৮৭৯ জন। ক্রমেই বাড়ছে মৃত্যুর সংখ্যা। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৮৩৯ জন। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১.৩৩ কোটি ছাড়িয়ে গেল।

দেশে মোট অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ১১,০৮,০৮৭ জন। করোনাকালে করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা এটাই সর্বাধিক। মোট সংক্রমণের ৮.২৯ শতাংশ অ্যাকটিভ রোগীর সংখ্যা। দেশে করোনা থেকে সুস্থ হওয়ার হার অনেকটাই কমে গিয়েছে। ৯০.৪৪ শতাংশ করোনা থেকে সুস্থতার হার বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here