Home Featured নকল রোগী দেখিয়ে স্বাস্থ্যসাথী থেকে হাজার হাজার টাকা লুঠ, হাসপাতাল বন্ধের নির্দেশ

নকল রোগী দেখিয়ে স্বাস্থ্যসাথী থেকে হাজার হাজার টাকা লুঠ, হাসপাতাল বন্ধের নির্দেশ

0
নকল রোগী দেখিয়ে স্বাস্থ্যসাথী থেকে হাজার হাজার টাকা লুঠ, হাসপাতাল বন্ধের নির্দেশ
Parul

নিজস্ব প্রতিনিধি:   রাজ্যে একের পর এক প্রতারণার চক্র ফাঁস হচ্ছে। তারমধ্যে সুস্থ রোগীকে অসুস্থ সাজিয়ে স্বাস্থ্যসাথী কার্ডের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে। এই অভিযোগ বাঁকুড়ার তিনটি হাসপাতালের বিরুদ্ধে।

কী সেই অভিযোগ?   বাঁকুড়া জেলার সোনামুখী এলাকায় তিনটে হাসপাতালের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। অভিযোগ সুস্থ মানুষকে অসুস্থ সাজিয়ে বেসরকারি হাসপাতালগুলোতে ভর্তি রাখা হতো। সেখান থেকেই স্বাস্থ্যসাথীর হাজার টাকা তুলে নেওয়া হতো। এর নেপথ্যে একটি চক্র রয়েছে। পশ্চিম মেদনীপুরের গোয়ালতোড় এলাকায় সেই চক্রের মাধ্যমে বিভিন্ন গ্রাম থেকে টাকার বিনিময়ে কিছু সুস্থ বা অল্প অসুস্থ মানুষকে এনে বাঁকুড়ার বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। সবই বেসরকারি হাসপাতাল। এরপর স্বাস্থ্যসাথী কার্ড থেকে তুলে নেওয়া হতো হাজার হাজার টাকা। ওই টাকার কিছু অংশ নকল রোগীকে দেওয়া হতো বলেও জানা গিয়েছে।

তদন্তে নেমে আরও চাঞ্চল্য কর খবর উঠে এসেছে। যে তিনটি বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ এসেছে, তার মধ্যে আনন্দময়ী নামের একটি হাসপাতালের লাইসেন্সের মেয়াদ শেষ হয়ে গিয়েছে। রিনিউ করা হয়নি।

বাঁকুড়া সোনামুখী এলাকায় দুটো নার্সিংহোমে ও ওন্দা এলাকায় একটি নার্সিমহোমের বিরুদ্ধে অভিযোগ স্বাস্থ্যদফতরে জমা পড়ে। এরপরেই তিন সদস্যের একটি দল গঠন করা হয়। তদন্তে নেমে একাধিক চাঞ্চল্যকর তথ্য হাতে এসেছে তদন্তকারী আধিকারিকদের বলে জানা গিয়েছে। তদন্তে দেখা গিয়েছে নকল রোগীদের বেশিরভাগের বাড়ি ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here