kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, দুর্গাপুর: কেন্দ্রীয় সরকারের কমার্শিয়াল মাইনিং-এর নীতির বিরুদ্ধে একাধিক ট্রেড ইউনিয়ন একযোগে টানা তিন দিন কয়লা শিল্পে ধর্মঘটের ডাক দিয়েছে। বৃহস্পতিবার ধর্মঘটের প্রথম দিনেই উত্তেজনা ছড়াল লাউদোহার ফরিদপুর থানার অন্তর্গত ইসিএলের ঝাঁজরা প্রজেক্টে।

সকাল আটটা থেকে ধর্মঘটের সমর্থনে জমায়েত করে citu, bms, hms, intuc, ও aituc শ্রমিক সংগঠনের সদস্যরা। ধর্মঘটের বিরোধিতায় পাল্টা জমায়েত করে inttuc অনুমোদিত kksc শ্রমিক সংগঠনের লোকেরা। বচসা থেকে দুই দলের সমর্থনে হাতাহাতিতে জড়িয়ে পড়ে দুই উভয়পক্ষের সমর্থকরা।

ধর্মঘটীরা কোলিয়ারি বন্ধের পাশাপাশি পরিবহণের বেশ কিছু গাড়ির রাস্তা আটকান। অভিযোগ, ইসিএল কর্তৃপক্ষ নিয়মনীতি না মেনেই ওভারলোডেড গাড়ি রাস্তায় চলাচল করাচ্ছে। যার ফলে নিত্যদিন ঘটছে দুর্ঘটনা। ধর্মঘটীরা ওই গাড়িগুলি আটকে বিক্ষোভ দেখতে থাকলে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পাঁচজন ট্রেড ইউনিয়ন নেতাকে আটক আটক করে থানায় নিয়ে আসে। এই ঘটনায় ধর্মঘটে শামিল ট্রেড ইউনিয়নগুলি থানার সামনে এসে বিক্ষোভ শুরু করেন। ঘটনাস্থলে আসেন সিপিএমের প্রাক্তন বিধায়ক গৌরাঙ্গ চ্যাটার্জী। তিনি অবিলম্বে আটক ট্রেড ইউনিয়ন নেতাদের বিনা শর্তে ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ করেন পুলিশকে। অবশেষে চাপে পড়ে আটক ট্রেড ইউনিয়ন নেতাদের বিনা শর্তে ছেড়ে দিতে বাধ্য হয় পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here