news sports

মহানগর ওয়েবডেস্ক: মহেন্দ্র সিং ধোনি সাফল্যের মগডালে উঠেও পা দু’টো মাটিতেই রেখেছেন। এই কথাটা বলেছেন বহু মানুষ। ভয়ঙ্কর জৌলুস আর চূড়ান্ত খ্যাতির মধ্যেও নিজেকে বদলায়নি ভারতের প্রাক্তন অধিনায়কের জীবন।

ফের সেই কথাই মনে করিয়ে দিলেন ভারতীয় অলরাউন্ডার মনদীপ সিং। আইপিএলের পরিচিত মুখ মনদীপ। বলছেন, তাঁর বিয়ের আমন্ত্রণ রক্ষা করতে ধোনি তিনবার বিমান বদলে ও দু’ঘন্টা সড়ক পথে এসেছিলেন।

মনদীপ স্পোর্টসকিড়াকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, “২০১৬-র ডিসেম্বরে আমার বিয়ে হয়েছিল। আমি মাহি ভাইকে আমন্ত্রণ জানিয়ে ছিলাম। ও আমাকে বলেনি যে আসবে, জানিয়েছিল নিউ ইয়র্কে একটা কাজের জন্য যেতে হবে। কিন্তু মাহি ভাই আমার বিয়েতে এসে সারপ্রাইজ দিয়েছিল। আমি চমকে গেছিলাম। ওর মতো একটা মানুষ এত ব্যস্ততার মাঝেও যে আমাকে সময় দিয়েছিল, এটা আমার কাছে স্মরণীয় হয়ে থাকবে।”

মনদীপ বলছেন ধোনির যাত্রাপথ মোটেই সহজ ছিল না। তিনি জানান, “মাহি ভাইকে রাঁচি থেকে দিল্লি হয়ে অমৃতসরে আসার জন্য তিনবার বিমান বদলাতে হয়েছিল। তারপর ওই ঘন কুয়াশা আর হাড় কাঁপানো ঠান্ডায় দু’ঘন্টার ড্রাইভ ছিল। এত পরিশ্রম করেই আসতে হয়েছিল। অথচ মাহি ভাইয়ের সঙ্গে মাত্র কয়েকটি ম্যাচ খেলেছিলাম। এটাই ওর মাহাত্ম্য।”

মনদীপ আরও বলেন, “আমি ভাষায় প্রকাশ করতে পারব না, ঠিক কত’টা আনন্দ হয়েছিল। আমার স্বপ্নপূরণ হয়েছিল। মাহি ভাই একদম মাটির মানুষ। আমরা একসঙ্গে পিএস (প্লে-স্টেশন) খেলতাম। কোনওদিন ওর আচরণে বোঝা যায়নি , যে কত বড় মাপের একজন, একজন কিংবদন্তি ক্রিকেটার হয়েও আমার সঙ্গে খেত। বিরিয়ানির মতো দেশি খাবার অর্ডার করত হোটেলের ঘরে। মেঝেতে বসে খেতাম। দুর্দান্ত সময় কাটিয়েছি একসঙ্গে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here