kolkata news
Parul

 

ads

নিজস্ব প্রতিনিধি: বিজেপি ছেড়ে তৃণমূলে শামিল হতে চেয়ে আর্জি জানিয়েছিলেন শাসক দলের নেতাদের কাছে। কিন্তু কোনও সাড়া না মেলায় ওই বিজেপি কর্মীরা অনশনে বসেছিলেন। শেষপর্যন্ত মন গলে তৃণমূল নেতৃত্বের। বিজেপি ছেড়ে আসা ওই ৩০০ কর্মীকে দলে শামিল করে নেওয়া হল। তবে হাতে শুধু পতাকা ধরিয়ে তৃণমূলে নেওয়া হয়নি। ওই বিজেপি কর্মীর এতদিন গেরুয়া শিবিরে থেকে অনেক ‘পাপ’ করেছেন। সুতরাং, তাদের ‘শুদ্ধিকরণ’ প্রয়োজন। তাই তৃণমূলের ফিরিয়ে নেওয়ার আগে তাদের গঙ্গাজল দিয়ে ‘শুদ্ধিকরণ’ করানো হল।

​এমন শুদ্ধিকরণ করে দলবদলের ঘটনা ঘটেছে বীরভূমের সাঁইথিয়ার। অনশনকারীরা দাবি করেন, বিজেপিতে গিয়ে তারা এলাকার কোনও কাজ করতে পারেননি। সুতরাং তারা উন্নয়নের যজ্ঞে শামিল হতে তৃণমূলে আসতে চান। কিন্তু তৃণমূল নেতৃত্ব তাদের দলে নিতে আপত্তি করায় বাধ্য হয়ে তারা অনশনে বসেন। তারা দাবি করেন, যতক্ষণ না তাদের তৃণমূলে নেওয়া হচ্ছে, ততক্ষণ তারা অনশন চালিয়ে যাবেন। শেষ পর্যন্ত তৃণমূল নেতৃত্ব তাঁদের দলে নিতে সম্মত হয়।

​তবে বিজেপি ছেড়ে আসা ওই কর্মীদের তৃণমূলের শামিল করিয়ে নেওয়ার আগে রীতিমতো গঙ্গাজল ছিটিয়ে শুদ্ধিকরণ করা হল। তারপর তাদের হাতে তুলে দেওয়া হয় তৃণমূলের পতাকা। রাজনৈতিক দল পরিবর্তনের সময় এমন শুদ্ধিকরণের ঘটনা এর আগে কোথাও ঘটেছে কিনা সন্দেহ আছে। বীরভূমের সাইথিয়ার এই রাজনৈতিক দল পরিবর্তনের ঘটনা পশ্চিমবঙ্গের ইতিহাসে নজিরবিহীন বলে মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here