বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলতে দেখা যাবে তিন ভারতীয় ক্রিকেটারকে

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: সব ঠিক থাকলে খুব শীঘ্রই বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলতে দেখা যাবে তিনজন ভারতীয় ক্রিকেটারকে। এরা হলেন মনবিন্দর বিসলা (২০১২ আইপিএল ফাইনালে কেকেআরকে চ্যাম্পিয়ন করার কারিগর), মনপ্রীত গোনি ও কুমার বোরেসা। এরা সকলেই বিপিএলের বিদেশি প্লেয়ারদের ড্রাফটে জায়গা পেয়েছেন। উল্লেখ্য, এর আগে কোনও ভারতীয় ক্রিকেটার বিপিএলে খেলেননি।

এই প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান জানান,

‘যেসব ভারতীয় খেলোয়াড়রা বিসিসিআইয়ের চুক্তির বাইরে, তাদের আমরা বিপিএলে আনার চেষ্টা করছি। ফলে নিয়ম অনুযায়ী তাদের কোনও সমস্যা হওয়ার কথা নয়। এই বছর না হলেও আশা করি আগামী বার থেকে ভারতীয় ক্রিকেটাররা বিপিএলে খেলবেন।’

উলেখ্য,বিসিসিআইয়ের নিয়ম অনুযায়ী বোর্ডের সেন্ট্রাল কন্ট্রাক্টের আওতায় থাকা কোনও খেলোয়াড় বিদেশি কোনও ক্রিকেট লিগে অংশ নিতে পারে না। তবে সম্প্রতি যুবরাজ সিং ক্রিকেট থেকে অবসর নিয়ে বিদেশি লিগে খেলছেন। বিসলা, গোনি বা কুমার বিসিসিআইয়ের সেন্ট্রাল কন্ট্রাক্টের আওতায় পড়েন না। ফলে তাদের খেলতেও কোনও বাধা নেই। অন্যদিকে, ২০১১ সালে শুরু হওয়া বিপিএলের নিয়ন্ত্রন করে বিসিবি। এই বছর থেকে এই টুর্নামেন্টের নাম পরিবর্তন করে রাখা হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here