Home Featured খোদ কলকাতা থেকে গ্রেফতার জেএমবির তিন জঙ্গি

খোদ কলকাতা থেকে গ্রেফতার জেএমবির তিন জঙ্গি

0
খোদ কলকাতা থেকে গ্রেফতার জেএমবির তিন জঙ্গি
Parul

নিজস্ব  প্রতিনিধি:  এবার খোদ কলকাতার বুকে ধরা পড়ল জেএমবি সংগঠনের তিন জঙ্গি। বর্তমানে তাদের জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক অভিযান চালিয়ে তিন জঙ্গিকে গ্রেফতার করে।

কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, জেএমবির তিন জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। তিন জনেই শীর্ষস্তরের অনুমান করা হচ্ছে। বিস্তারিত তথ্য জানতে জিজ্ঞাসাবাদ চালানো হচ্ছে। জানা গিয়েছে, ওই তিন জঙ্গি বাংলাদেশের নাগরিক। তারা কীভাবে ভারতে এসেছে। তাদের নাশকতার কোনও ছক ছিল কি না, এই বিষয়ে জানার চেষ্টা হচ্ছে। পাশাপাশি তাদের সঙ্গে আল-কায়দার কোনও যোগ রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। এর আগে বাংলার একাধিক জেলা থেকে জেএমবির জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে।

দীর্ঘদিন ধরেই রাজ্যে জেএমবি সংগঠন নাশকতার পরিকল্পনা করছে। তারমধ্যে খাগড়াগড় কাণ্ড অন্যতম। মূলত মালদা ও মুর্শিদাবাদে এই জঙ্গিসংগঠন যথেষ্ট বলে মনে করা হচ্ছে। তবে ধৃতরা আদি না নব্য গোষ্ঠীর, সেই বিষয়ে কোনও তথ্য এখনও পাওয়া যায়নি।

বাংলার পাশাপাশি উত্তরপ্রদেশ থেকেও  একাধিক জঙ্গিকে গ্রেফতার করা হচ্ছে। উত্তরপ্রদেশ পুলিশ রবিবার সকালে জঙ্গিদের বড় নাশকতার ছক বানচাল করে। উত্তরপ্রদেশ পুলিশ মনে করছে, জঙ্গিরা উত্তরপ্রদেশে বড় ধরনের হামলার পরিকল্পনা করেছিল। ধৃত জঙ্গিরা জেএমবির সদস্য বলে প্রাথমিকভাবে উত্তরপ্রদেশ পুলিশ মনে করছে। উত্তরপ্রদেশ পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here