দিনে গরম বাড়লেও রাতে মিলবে স্বস্তি, আসছে কালবৈশাখী

0
69
summer

মহানগর ওয়েবডেস্ক: রাজ্যে বর্ষা ঢুকতে এখনও বেশ কয়েকদিন দেরি রয়েছে। তাপমাত্রার পারদও এখনই নামার সম্ভাবনা নেই। তবে কালবৈশাখীর জেরে সন্ধ্যার দিকে বিক্ষিপ্ত ঝড়-বৃষ্টি হতে পারে। ভোট-পরবর্তী তপ্ত আবহের মধ্যে কিছুটা স্বস্তির বার্তা দিয়ে এমনই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

হাওয়া অফিস সূত্রে খবর, আগামী ৪৮ ঘণ্টা তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী থাকবে। বাতাসে আর্দ্রতাও বেশি থাকবে। ফলে গত কয়েকদিনের মতো মঙ্গল ও বুধবারও প্যাচপ্যাচে গরমে নাজেহাল হবে দক্ষিণবঙ্গবাসী। তবে কালবৈশাখীর জেরে সন্ধ্যার দিকে কলকাতা, হাওড়া, হুগলি, ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, নদীয়া, সহ দক্ষিণের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। তার জেরে রাতের দিকে তাপমাত্রা কিছুটা কমবে এবং স্বস্তি মিলবে। পাশাপাশি আগামী দু-দিন সকালের দিকে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রাম সহ পশ্চিমের জেলাগুলিতে আরও ২-৩ ডিগ্রি তাপমাত্রা বাড়বে বলেও পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

উল্লেখ্য, গত রবিবার ভোট-তপ্ত আবহের সঙ্গেই পাল্লা দিয়ে বেড়েছিল গরম। আর তার দোসর হয়েছিল আর্দ্রতা। ফলে সারাদিন প্যাচপ্যাচে গরমে নাজেহাল হয়েছিল বঙ্গবাসী। তবে ভোট শেষে সন্ধ্যার দিকে কলকাতা, হাওড়া, হুগলি সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত হালকা বৃষ্টি হয়। সোমবারও হুগলি, ২৪ পরগনা সহ কয়েকটি জেলায় হালকা বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। সর্বত্র এই বৃষ্টি না হলেও কলকাতা সহ একেবারে দক্ষিণের জেলাগুলিতে তাপমাত্রার পারদ বেশ খানিকটা নেমেছে। ফলে রাতের দিকে অস্বস্তিকর গরম থেকে কিছুটা স্বস্তি পেয়েছে শহরবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here