kolkata bengali news

Highlights

  • প্রায় অপরিচিত মুখ থেকে বছর তিনেক আগে রাজ্য বিজেপির সভাপতি পদে বসেছিলেন আরএসএস কর্মী দিলীপ ঘোষ
  • তাঁর নেতৃত্বেই রাজ্য গেরুয়া শিবিরের মাছি মারা দশা থেকে হুড়মুড়িয়ে বাড়তে থাকে লোকসমাগম
  • অনুমান করা হচ্ছে আরও একবার দায়িত্ব পেতে চলেছেন দিলীপবাবু

মহানগর ওয়েবডেস্ক: প্রায় অপরিচিত মুখ থেকে বছর তিনেক আগে রাজ্য বিজেপির সভাপতি পদে বসেছিলেন আরএসএস কর্মী দিলীপ ঘোষ। সেই শুরু, এরপর তাঁর নেতৃত্বেই রাজ্য গেরুয়া শিবিরের মাছি মারা দশা থেকে হুড়মুড়িয়ে বাড়তে থাকে লোকসমাগম। দিলীপের নেতৃত্ব বিজেপি যে বাংলায় সাফল্য দেখেছে এ কথা অস্বীকার করেন না কেউই। এমন পরিস্থিতিতেই আগামী বৃহস্পতিবার বিজেপি সিদ্ধান্ত নিতে চলেছে কার ঘাড়ে উঠবে রাজ্য বিজেপি সভাপতির দায়িত্ব। যদিও দিলীপ ঘোষের পরিবর্ত হিসাবে কোনও নামই এখনও আসেনি শীর্ষ নেতৃত্বের কাছে। ফলে অনুমান করা হচ্ছে আরও একবার দায়িত্ব পেতে চলেছেন দিলীপবাবু।

আগামী বৃহস্পতিবার ন্যাশনাল লাইব্রেরিতে বিজেপির রাজ্য কমিটির বৈঠক এবং ভোটাভুটি। এবং এই ভোট পরিচালনার জন্য দিল্লি থেকে আসছেন বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা পশ্চিমবঙ্গের রিটার্নিং অফিসার মুরলিধর রাও। তবে এই সভাপতি নির্বাচন নিয়ে কিন্তু জল্পনার অন্ত নেই গেরুয়া শিবিরে। গেরুয়া শিবিরের অন্দরমহল থেকেই বেশ কিছুদিন ধরে গুঞ্জন উঠেছে বাংলায় আড়াআড়ি ভাবে ভাগ হয়েছে বিজেপি। একদিকে মুকুল গোষ্ঠী ও অন্যদিকে দিলীপ গোষ্ঠী। দিলীপের হাতে গুরু দায়িত্ব থাকলেও তাঁকে টপকে কেন্দ্রীয় নেতাদের প্রতি মুকুলের ঘনিষ্ঠতাই এর মূল কারণ। তৃণমূল থেকে মুকুল রায় বিজেপিতে যোগ দেওয়ার পর তাঁর একের পর এক সাফল্যের জেরে কেন্দ্রীয় নেতাদের কাছে মুকুল রায় অনেক বেশি নম্বর পেয়ে যান মুকুলের থেকে।

ওদিকে আবার কুমন্তব্যের জন্য মাঝে মধ্যেই কেন্দ্রের শাসানি শুনতে হত দিলীপ ঘোষকে। এমন পরিস্থিতিতে কৈলাস থেকে শুরু করে অরবিন্দ মেনন পর্যন্ত প্রায় সকলেই যোগাযোগ রেখেছিলেন মুকুলের সঙ্গে। অবশ্যই দিলীপকে টপকে। কিন্তু সম্প্রতি তিন উপনির্বাচনে বিজেপি শূন্য মেলায় দিলীপের দাপট বাড়ে। এদিকে আবার সামনে একুশের নির্বাচন। সেখানে ভাল ফল করার জন্য মুখিয়ে রয়েছে বিজেপি। কিন্তু সভাপতি পদে বসার জন্য অন্য কোনও প্রতিদ্বন্দ্বী না মেলায় অনুমান করা হচ্ছে দ্বিতীয়বারের জন্য দিলীপই বসবেন সভাপতি আসনে। সেক্ষেত্রে হয়ত সমস্যা বাড়তে পারে মুকুল শিবিরের। যদিও এটা সম্পূর্ণ রুপে গেরুয়া শিবিরের অন্দর মহলের থেকে উঠে আসা তথ্য। রাজ্য গেরুয়া শিবিরের প্রধান হিসাবে কে বসতে চলেছেন ৬ নম্বর মুরলিধর সেন লেনের ওই বিশেষ চেয়ারে সেটা অবশ্য জানা যাবে আগামী বৃহস্পতিবার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here