ডেস্ক: ঘুরছেন, ফিরছেন খেলে বেড়াচ্ছেন, কিন্তু তাঁকে ধরে কার সাধ্যি। বনকর্মীদের রাতের ঘুম কেড়ে প্রায় প্রতিদিনই ইতিউতি উঁকিঝুঁকি দিয়ে চলেছেন বাঘমামা। গতকাল বাঘঘোড়াতে শিকারিদের সঙ্গে মারধাঙ্গার পর রাত্রি ভ্রমণে বেরিয়ে বাঘমামা গিয়ে উঠলেন লালগড়ের রাঙামেটার জঙ্গলে। নতুন করে লালগড়ে শুরু হল আতঙ্ক।

সূত্রের খবর, দ্যা রয়্যাল বেঙ্গলের দেখা পাওয়ার পর থেকেই প্রতি রাতে জঙ্গল পাহারা দিচ্ছেন বনকর্মীরা। শনিবার সকালে লালগড়ের রাঙামেটার জঙ্গলে একঝলক দেখা পাওয়া যায় বাঘের। কিন্তু ওইটুকুই। একপলকে একটু দেখার পরই জঙ্গলে গা ঢাকা দেয় বাঘ। পাশেই পাডিহার জঙ্গলে বাঘটি ঢুকেছে বলে অনুমান বনকর্মীদের। প্রায় সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় বনদপ্তরে। কিন্তু বাঘ বাবাজি ফের চলে গেলেন নজরের বাইরে।

উল্লেখ্য, গতকাল বাঘঘোড়াতে আটকা পড়েছিল বাঘ। একটি কার্লভার্টের মধ্যে লুকিয়ে থাকে বাঘটি। জাল দিয়ে সেই কার্লভার্ট ঘিরে ফেললেও বাঘের হুঙ্কারে ভয় পেয়ে জাল ছেড়ে দেয় শিকারিরা। সুযোগ পেয়ে পালিয়ে যায় বাঘও। গ্রামবাসীদের অভিযোগ, পালানোর সময় বনকর্মীদের হাতে বন্দুক থাকলেও গুলি ছোড়েননি বনকর্মীরা। ঠিক তারপরেই এবার লালগড়ের রাঙামেটার জঙ্গলে দেখা মিলল বাঘের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here