tiger news

মহানগর ওয়েবডেস্ক: রাতের আঁধারে গাড়ির হেডলাইটের আলোয় দূর থেকে মনে হয়েছিল কোনও কুকুর বা বিড়াল। কিন্তু কাছে আসতেই চক্ষু চড়কগাছ। জাতীয় সড়কে ফ্লাই ওভারের ওপর শুয়ে রয়েছে পূর্ণবয়স্ক একটি বাঘ! আর তা দেখেই প্রাণ পাখিটা উড়ে যাওয়ার জোগাড় পথচারীদের।

ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশে, ন্যাশানাল হাইওয়ে সাতের ওপর। ঘটনাস্থলটি সেওনি জেলা থেকে ২৫ কিমি দূরে, পেঞ্চ জাতীয় উদ্যানের বাফার জোনের মধ্যে। সেখানে আবার একটি নির্মাণকার্য চলছিল। হঠাৎ করেই বাঘের আবির্ভাবে সেখানে থাকা নির্মাণ শ্রমিকদের মধ্যেও ত্রাহি ত্রাহি রব ওঠে।

যারা গাড়ি করে আসছিলেন, বাঘ দেখেই থমকে যান। কেউ কেউ গাড়ির মধ্যে থেকেই বাঘের শুয়ে থাকার ভিডিয়ো তুলতে থাকেন। সেই ভিডিয়ো এখন রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। একটা সময় মনে হচ্ছিল বাঘ বুঝি ঝাঁপিয়ে পড়বে কারো ওপর। কিন্তু প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বাঘ বাবাজি কারও প্রতি ধ্যানই দেননি। নিজের মতোই বিশ্রাম করে আবার জঙ্গলের মধ্যেই চলে গিয়েছে।

যদিও বাঘ দেখার খবর স্থানীয় পুলিশ ও বনদফতরে সঙ্গে সঙ্গে দেওয়া হয়। তারা আসার আগেই অবশ্য বাঘ জঙ্গলে ফিরে যায়। এলাকাটি পেঞ্চ জাতীয় উদ্যানের কাছে, আর সেখানে বাঘের সংখ্যাও বেশ অনেক। ইতিমধ্যেই ওই অঞ্চলে বনরক্ষীরা মোতায়েন রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here