national news

মহানগর ওয়েবডেস্ক: ২০০২ সালের ন্যাটওয়েস্ট ট্রফির ফাইনাল। মহম্মদ কাইফ আর যুবরাজ সিংয়ের দুরন্ত পার্টনারশিপে ভর করে ইংল্যান্ডের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিয়েছিল ভারত। লর্ডসের ব্যালকনিতে সৌরভ গাঙ্গুলির সেই জার্সি ওড়ানো ভারতীয় ক্রিকেটের অনন্য এক রূপকথা। মারণ রোগ করোনা রুখতে এবার ভারতের প্রধানমন্ত্রীর হাতিয়ার ক্রিকেট, বিশেষ করে ন্যাটওয়েস্ট ট্রফির সেই ফাইনাল। বললেন, সেইদিন ইংল্যান্ডের বিরুদ্ধে যেভাবে রুখে দাঁড়িয়েছিলেন মহম্মদ কাইফ ও যুবরাজ সিং, ঠিক সেভাবেই করোনার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে দেশবাসীকে।

সারা ভারতে ক্রমেই নিজের জাল বিস্তার করছে নোভেল করোনা ভাইরাস। ভারতে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৭০ ছাড়িয়েছে। এই সংক্রমণ রুখতে রবিবার সকল দেশবাসীকে জনতা কার্ফু পালনের ডাক দিয়েছেন নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর সেই ঘোষণার পরেই ট্যুইটারে জনতা কার্ফু পালনের আহ্বান করেন প্রাক্তন জাতীয় ক্রিকেটার মহম্মদ কাইফ। তাঁর সেই ট্যুইটেরই উত্তরে মোদী বলেন, ‘তোমাদের সেই পার্টনারশিপের মতোই আরও একটা পার্টনারশিপ দরকার।’

প্রসঙ্গত, ২০০২ সালের ১৩ জুলাই ফাইনালে প্রথমে ব্যাট করে ৩২৫ রান করে ভারত। জবাবে ব্যাট করতে নেমে ১৪৬ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারত। কিন্তু সেখান থেকে ১২১ রানের মূল্যবান পার্টনারশিপ গড়ে তোলেন যুবরাজ ও কাইফ। শেষমেষ দুই উইকেট ম্যাচ জিতে নেয় ভারত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here