Home Featured ‘যেমন কর্ম তেমন ফল’ নীতিতে রদবদল মোদির মন্ত্রিসভায়!

‘যেমন কর্ম তেমন ফল’ নীতিতে রদবদল মোদির মন্ত্রিসভায়!

0
‘যেমন কর্ম তেমন ফল’ নীতিতে রদবদল মোদির মন্ত্রিসভায়!
Parul

মহানগর ডেস্কঃ বুধবার সম্পন্ন হয়েছে বহু চর্চিত মন্ত্রিসভার রদবদল। এ ক্ষেত্রে ‘যেমন কর্ম তেমন ফল’ নীতিতে আস্থা রাখা হয়েছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ। বিধানসভা নির্বাচনে যে যেমন ফল করেছেন তাঁকে সেই অনুযায়ী প্রাপ্য বুঝিয়ে দেওয়া দেওয়া হয়েছে বলে অনুমান।

 

  • মন্ত্রীসভা সম্প্রসারণ বৈঠকে নতুন মন্ত্রী যোগ হলেও, বাদ পড়েছেন বহু পুরোনো মন্ত্রীরা। পশ্চিমবঙ্গ থেকে বাবুল সুপ্রিয় এবং দেবশ্রী রায়কে বাদ দিয়ে তালিকায় যুক্ত করা হয়েছে অন্য ৪ জনকে। উত্তর বঙ্গ থেকে বেছে নেওয়া হয়েছে জন বার্লা এবং নিশীথ প্রামাণিককে। তাঁদের এই তালিকায় যুক্ত করা প্রসঙ্গে মহুয়া মৈত্র টুইট করেছেন। তাঁর টুইটের বক্তব্য, ‘বাংলা ভাগের পক্ষে কথা বলা এই দুই প্রার্থীকে মন্ত্রীসভায় যোগদানের মাধ্যমে কি অন্য কোনো বার্তা দিতে চাইছে কেন্দ্র?’ শান্তনু ঠাকুর কেন্দ্রীয় মন্ত্রীসভার সদস্য হ‌ওয়ায়, মতুয়াদের এক বড় অংশ সংশোধিত নাগরিকত্ব আইনের দ্রুত কার্যকারিতা নিয়ে আশাবাদী। তাঁদের অনেকে মতুয়া ঠাকুরবাড়িতে বুরকা বাজিয়ে উল্লাসযাপন করেছেন। এ প্রসঙ্গে শান্তনু জানান, আবেদনের ভিত্তিতে নাগরিকত্বের কথা বলা হয়েছে। আগে এই আইনের সংশোধন প্রয়োজন।

    অন্যদিকে ইস্তফা প্রসঙ্গে দেবশ্রী রায় চৌধুরী ‘দলের সিদ্ধান্তকেই চুড়ান্ত’ বলে মেনে নিয়েছেন। তবে বাবুল সুপ্রিয় পোস্টের মাধ্যমে বিতর্ক প্রকাশ করেছেন। 

     মন্ত্রীসভা থেকে বাদ দেওয়ার প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান, ‘বাবুল ক্ষোভ প্রকাশ করেছেন কিনা জানি না, তবে অন্যান্য ১২ জন তাঁদের সরে যাওয়া নিয়ে কোনো মন্তব্য করেননি।’ বার্লাদের কেন্দ্রীয় মন্ত্রীসভার সদস্য করা নিয়ে প্রশ্ন উঠে এলে উনি জানান, ‘ তিনি বাংলা ভাগের কথা বলেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here