ডেস্ক: গতকালই আয়োজক দেশ রাশিয়া বনাম সৌদি আরবের ম্যাচ দিয়ে ঢাকের কাঠি পড়ে গিয়েছে বিশ্বকাপের। ৪ বছরের অপেক্ষার পর যে কাপ ফিরে আসে, তার প্রতিটি ম্যাচ ঘিরেই থাকে উত্তেজনার আলাদা মাত্রা। কিন্তু এর মধ্যেও এমন কিছু হেভিওয়েটের ক্ল্যাশ থাকে যা প্রত্যক্ষ করতে উদগ্রীব হয়ে অপেক্ষা করে গোটা বিশ্ব। আজও রাত ১১:৩০ থেকে এমনই এক ম্যাচ দেখতে মুখিয়ে রয়েছে ফুটবল বিশ্ব। পর্তুগাল বনাম স্পেন। রোনাল্ড বনাম র‍্যামোসের দ্বৈরথ।

একদিকে গতবারের ইউরো চ্যাম্পিয়নের শিরোপা বাজি লাগিয়ে মাঠে নামছে পর্তুগাল। অন্যদিকে, তাদের বিরুদ্ধে ৪৮ ঘণ্টা আগেই কোচ হারানো ইনিয়েস্তারা। খাতায় কলমে স্পেন অনেক এগিয়ে থাকলেও বিপক্ষে রোনাল্ড নামের জন্যই অতিরিক্ত সতর্ক রয়েছে স্প্যানিশ আর্মাডা। রিয়ালে খেলার সুবাদে রোনাল্ড যেমন স্পেনের দলকে হাতের তালুর মতো চিনবেন, তেমনই ডি-বক্সের ভিতরে রোনাল্ডর নড়াচড়া সম্পর্কেও ওয়াকিবহাল র‍্যামোস-কার্ভাহালরা। ফলে সোচিতে নামার আগে আগাম যে কোনও দলকেই এগিয়ে রাখা সম্ভব হচ্ছে না।

অন্যদিকে, গতকাল উদ্বোধনী ম্যাচে সৌদি আরবকে ৫-০ গোলে হেলায় পরাস্ত করে আয়োজক রাশিয়া। বিশ্বকাপের দ্বিতীয় দিনে আজ গ্রুপ ‘এ’ থেকে বিকেল ৫:৩০টায় মুখোমুখি হচ্ছে ইজিপ্ট বনাম উরুগুয়ে। যেখানে প্রতিদ্বন্দ্বিতায় নামবেন মুহম্মদ সালাহ ও সুয়ারেজরা। গ্রুপ ‘বি’র দ্বিতীয় ম্যাচে সন্ধ্যে ৮:৩০ টায় মোরক্কো বনাম ইরান। শেষে তৃতীয় ম্যাচ রাত ১১:৩০টায় পর্তুগাল বনাম স্পেনের।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here