মহানগর ওয়েবডেস্ক: বঙ্গে সঠিকভাবে পালন হচ্ছে না লকডাউন, করোনা তথ্য নিয়মে রয়েছে গন্ডগোল। এমন একাধিক অভিযোগ হাতে আসার পর সম্প্রতি তদন্তের জন্য পশ্চিমবঙ্গে আন্তঃমন্ত্রক প্রতিনিধিদল পাঠিয়েছে কেন্দ্র। যা নিয়ে আবারও সরগরম কেন্দ্র রাজ্য রাজনীতি। সেই প্রেক্ষিতেই এবার কেন্দ্রের আন্তঃমন্ত্রক প্রতিনিধি দলকে কটাক্ষ করে বসলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন। আন্তঃমন্ত্রক প্রতিনিধি দল(IMCT)-র ব্যাখ্যা করে তিনি বললেন, I must cause trouble (in bengal)। যার বাংলা অর্থ করলে দাঁড়ায়, আমি (বাংলায়) সমস্যার কারণ হবোই।

বাংলার করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে স্বরাষ্ট্র মন্ত্রক থেকে এই দল পাঠানো হয়েছে। তবে রাজ্যে আসার পর থেকে রাজ্য সরকারের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগের পাশাপাশি স্বাস্থ্য ক্ষেত্রে একাধিক খামতির কথা তুলে ধরেছে এই দল। এর পরেই তাদের বিরুদ্ধে সরব হয়ে এদিন এক টুইট করে বসলেন ডেরেক। টুইটে আন্তঃমন্ত্রক প্রতিনিধিদলকে কটাক্ষ করে তিনি লেখেন, ‘আন্তঃমন্ত্রক প্রতিনিধিদলকে কোনও কারণ ছাড়াই বাংলায় পাঠানো হয়েছে। যারা জেলায় জেলায় ঘুরে বেড়াচ্ছেন অথচ কোনও করোনা হটস্পটে যাচ্ছেন না। এদের মূল কাজ হল রাজনৈতিক ভাইরাস ছড়ানো। যেটা এরা করে চলেছে নির্লজ্জভাবে, দায়িত্বজ্ঞানহীনতার সঙ্গে।’ এরপরই IMCT-র সংক্ষিপ্ত রূপটির দুটি অর্থ তৈরি করে জনগণকে সঠিকটি বেছে নিতে বলেন। IMCT- I must cause trouble (in bengal)। যার অর্থ, আমি (বাংলায়) সমস্যার কারণ হবোই আর দ্বিতীয়টি IMCT- Indian most callous team. অর্থাৎ ভারতের সবথেকে অনুভূতিহীন দল।

প্রসঙ্গত, বর্তমান পরিস্থিতিতে কেন্দ্রের তরফে আন্তঃমন্ত্রক প্রতিনিধিদল পাঠানোর পর ইতিমধ্যেই তেতে উঠেছে কেন্দ্র-রাজ্য রাজনীতি। এই দলকে কোনও রকম সহযোগিতা করা হচ্ছে না বলে উঠেছে অভিযোগ। পরে দীর্ঘ অপেক্ষার পর রাজ্য সরকারের তরফে তাদের সহযোগিতা করলেও রাজ্যে ঘুরে স্বাস্থ্য পরিষেবা দেখে সন্তোষ প্রকাশ করেছে দলটি। যে রিপোর্ট তারা তৈরি করেছে সেটি শীঘ্রই স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে রিপোর্ট পাঠিয়ে দেওয়া হবে বলেও জানানো হয়েছে। এরই মাঝে কেন্দ্রের এই দলকে আক্রমণ শানালেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here