Home Featured Monsoon Session: কেন্দ্রের বিরুদ্ধে প্রস্তুত একাধিক হাতিয়ার, বাদল অধিবেশনে নজরে থাকবে তৃণমূল

Monsoon Session: কেন্দ্রের বিরুদ্ধে প্রস্তুত একাধিক হাতিয়ার, বাদল অধিবেশনে নজরে থাকবে তৃণমূল

0
Monsoon Session: কেন্দ্রের বিরুদ্ধে প্রস্তুত  একাধিক হাতিয়ার, বাদল অধিবেশনে নজরে থাকবে তৃণমূল
Parul

মহানগর ডেস্ক: বাদল অধিবেশন শুরু হওয়ার আগেই আলোচনায় তৃণমূল-কংগ্রেস এবং কেন্দ্রীয় সরকার। বিধানসভা নির্বাচনে বিজেপিকে পরাস্ত করার পর জাতীয় রাজনীতিতে নিজেদের জমি আরও পোক্ত করেছে ঘাসফুল শিবির। সাংসদেও কেন্দ্রের বিরুদ্ধে সেই ঝাঁঝ দেখা যাবে বলে মনে করছে রাজনৈতিক মহল।

কেন্দ্রের বিরুদ্ধে আলোচনা করার মতো রয়েছে একাধিক ইস্যু। যার মধ্যে জ্বালানির মূল্যবৃদ্ধি, টিকাকরণ, অতিমারি ইত্যাদি বিষয়ে সরব হতে পারেন কেন্দ্র বিরোধী দলগুলো। যার মধ্যে আলাদা করে নজরে থাকতে পারেন তৃণমূল সাংসদরা। বাদল অধিবেশনের শুরুর দিনেই সাইকেল চালিয়ে সংসদ ভবনে যাওয়ার পরিকল্পনা রয়েছে বলে জানা গিয়েছে। কংগ্রেসের পক্ষ থেকে ইতিমধ্যে মূল্যবৃদ্ধির বিষয়ে আলোচনার জন্য তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। আম আদমি পার্টির পক্ষ থেকে তোলা হতে পারে ফোন ট্যাপের অভিযোগ।

সংসদ ভবনেও বিরোধীদের সম্মিলিত প্রয়াস চোখে পড়তে পারে। এ বিষয়ে মূলত তৃণমূল সর্বোতভাবে চেষ্টা চালাবে বলে অনুমান রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের। কারণ রাজনৈতিক কারণে প্রত্যেক বিরোধী দলের মধ্যে নেই সদ্ভাব। মধ্যস্থতার কাজটি করতে পারেন তৃণমূল সাংসদরা৷

শিরোমণি আকালি দল এবং কংগ্রেসের প্রতিনিধিরা একজোটে সওয়াল করলে ভারতীয় রাজনীতিতে তা হবে ব্যতিক্রমী ঘটনা। অন্যদিকে প্রশ্নের মুখে পড়ে কেন্দ্রের পক্ষে থেকে কী বলা হয় সেদিকেও থাকবে নজর। গেরুয়া শিবিরের সাংসদরা কোন বিষয়ে আলোচনা শুরু করতে পারেন সে ক্ষেত্রেও থাকছে কৌতুহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here