ফের অটো-টোটোর সমস্যা নিয়ে আন্দোলন, জেলা শাসকের কাছে তৃণমূল অটো ইউনিয়ন

0
30
kolkata bengali news

নিজস্ব প্রতিবেদক, মেদিনীপুর: ফের অটো আর টোটোর সমস্যা নিয়ে পশ্চিম মেদিনীপুর জেলার জেলাশাসকের দপ্তরে বিক্ষোভ প্রদর্শন করল তৃণমূলের অটোচালক ইউনিয়ন। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টা নাগাদ মেদিনীপুর শহরের কালেক্টরেট মোড়ে জেলাশাসকের দপ্তরের সামনে এই বিক্ষোভ দেখান তৃণমূলের আইএনটিটিইউসি সমর্থিত অটোচালক ইউনিয়নের শতাধিক সদস্য।

জানা গিয়েছে, অটো এবং টোটোদের রুট ভাগাভাগি নিয়ে এই বিক্ষোভ আন্দোলন। মেদিনীপুর শহরে অটো এবং টোটো রুট ভাগাভাগি নিয়ে সমস্যা ২০১৫ সাল থেকে। বহুবার অটো চালক এবং টোটো চালকদের মধ্যে যাত্রীর দখল নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে ভাঙচুর ও আগুন লাগানোর ঘটনাও ঘটেছে একাধিকবার। এমনকি সেই সংঘর্ষের জেরে বনধ, আন্দোলন ও অবরোধ সবই হয়েছে। প্রশাসনের কর্তারা সমস্ত রাজনৈতিক দল ও দুই পক্ষকে নিয়ে বহুবার বসেও খুব একটা মজবুত রাস্তা বের করতে পারেনি। শেষ পর্যন্ত পুরসভাকে দিয়ে বেশ কিছু নিয়ম নীতি করা হলেও শহরের রাস্তায় টোটো চালকদের আইন ভাঙা কমেনি। এর ফলে যাত্রী দখল নিয়ে অটো চালক এবং টোটো চালকদের মধ্যে ফের গন্ডগোল শুরু হয়েছে।

এরই প্রতিবাদে শাসকদলের অটো ইউনিয়ন সমর্থকরাই বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুর জেলাশাসকের দপ্তর এর সামনে বিক্ষোভ দেখিয়ে লিখিত দাবিপত্র জমা দিলেন। ইউনিয়নের সভাপতি শেখ সিরাজ বলেন, কোন দুর্বলতার কারণে এই সমস্যার সমাধান চার বছরেও হয়নি তা প্রকাশ্যে আনুক প্রশাসন। আমরা অবিলম্বে রুট ভাগ করে প্রয়োজনীয় কড়া আইন দাবি করছি। না হলে যে বিশৃঙ্খলা হতে পারে তার জন্য দায়ী থাকবে প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here