kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: ভোট ঘোষণা হতেই নির্বাচন কমিশন ইতিমধ্যে বেশ কয়েকজন পুলিশ আধিকারিককে বদলি করে দিয়েছে। স্ত্রী তৃণমূল প্রার্থী হওয়ায় এবার এক পুলিশ সুপারকে সরিয়ে দিল কমিশন। নির্বাচন কমিশন হাওড়া গ্রামীণের পুলিশ সুপার সৌম্য রায়কে সরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে। এই নির্দেশ দ্রুত কার্যকর করার জন্য কমিশন মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে চিঠি পাঠিয়েছে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, হাওড়া গ্রামীণের পুলিশ সুপার সোনারপুর দক্ষিণের তৃণমূল কংগ্রেস প্রার্থী লাভলি মৈত্র-র স্বামী হওয়ায় নিয়ম মেনেই কমিশন তাঁকে সরিয়ে দিল বলে রাজনৈতিক মহল মনে করছে। লাভলির প্রার্থীপদ ঘোষণার পরই এই নিয়ে সরব হয়েছিল বিজেপি-সহ বিরোধীরা। তাদের দাবি ছিল, কোনও প্রার্থীর পরিবারের কোনও সদস্য নির্বাচনের কাজে যুক্ত থাকতে পারেন না। পালটা জবাবে লাভলি দেবী জানিয়েছিলেন, মহিলাদের স্বাধীনতায় বিশ্বাস করে না বিজেপি। তাই তাঁর অভিনেত্রী পরিচয়ের ওপর স্বামীর পরিচয়কে গুরুত্ব দেওয়া হচ্ছে। তবে সেই যুক্তি ধোপে টিকল না কমিশনের কাছে।

রাজ্যের মুখ্যসচিবের দফতর সূত্রে জানা গিয়েছে, সৌম্য রায়কে তাঁর দায়িত্ব থেকে অব্যহতির দিতে নির্দেশ দিয়েছে কমিশন। ইতিমধ্যে তাঁকে অপসারণের প্রক্রিয়াও শুরু করেছে প্রশাসন।

উল্লেখ্য, এবার তৃণমূল বেশ কয়েকজন অভিনেতা-অভিনেত্রীকে টিকিট দিয়েছে ভোটে লড়ার জন্য। তাদের মধ্যে বড় পর্দার পাশাপাশি ছোটপর্দার কয়েকজন তারকাও আছেন তাদের। সোনারপুর দক্ষিণের যিনি তৃণমূল প্রার্থী হয়েছেন, সেই লাভলি মৈত্র ছোটপর্দার পরিচিত মুখ। আর তার স্বামী পুলিশ সুপার। স্ত্রী ভোটে প্রার্থী হতেই স্বামীকে দায়িত্ব থেকে সরিয়ে দিল কমিশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here