ডেস্ক: সময় যত এগিয়ে আসছে রামনবমী নিয়ে বিজেপি-তৃণমূল তরজা ততই বেড়ে চলেছে। রামনবমী পালন নিয়ে ফের একবার রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসকে নিশানায় নিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর দাবি, বিজেপির চাপেই ঠেলায় পড়ে রামনবমী পালন করতে হচ্ছে তৃণমূলকে। শুক্রবার বিধানসভায় দাঁড়িয়ে দিলীপবাবুর আরও দাবি, অস্তিত্ব রক্ষা করতেই রামনবমী পালন করতে হচ্ছে তৃণমূলকে।

দিনকয়েক আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন এবার রামনবমীর মিছিল করা হবে তৃণমূল কংগ্রেসের তরফেও। যদিও বিজেপি ও আরএসএস-কে নিশানায় নিয়ে তাঁর কড়া বার্তা ছিল অস্ত্র মিছিল করা যাবে না। পাল্টা হুমকি দিয়ে দিলীপ ঘোষও জানান, যে কোনো প্রকারেই অস্ত্র মিছিল করবেন তারা। শুক্রবার রামনবমী নিয়ে বিস্ফোরক মন্তব্য করে দিলীপবাবু বলেন, ‘তৃণমূল ভাবছে অস্ত্রমিছিল করে বিজেপির সব ভোট নিয়ে নিয়ে নেবে। তাই এখন মহরম ঈদ ছেড়ে ওরা রামনবমী পালন করছে। আসলে পরিস্থিতির চাপে অস্তিত্ব রক্ষা করতে অনেক কিছুই করতে হয়।’ এখানেই থেমে না থেকে দিলীপবাবু আরও বলেন, ‘যারা এই ধরণের রাজনীতি করেন মানুষ তাদের ছেড়ে চলে যায়।’

বিজেপি সভাপতির এহেন মন্তব্যের ফলে শাসকদলের সঙ্গে পদ্মশিবিরের যে সংঘাত ইদানিংকালে চলে আসছে তা আরও বৃদ্ধি পাবে বলেই মনে করা হচ্ছে। প্রশাসন অস্ত্র মিছিলের অনুমতি না দিলেও মুখ্যমন্ত্রী অবশ্য জানিয়ে দিয়েছেন, যেখানে পরম্পরা মেনে অস্ত্র মিছিল হয় সেখানে বাধা দেওয়া হবে না। যদিও দিলীপ বাবু বারবার প্রশাসনের বাধার তোয়াক্কা না করে জানিয়ে দিয়েছেন তারা অস্ত্র মিছিল করবেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here