kolkata bengali news

নিজস্ব প্রতিবেদক, কোচবিহার: হাতে বিজেপির পতাকা, মুখ ঢাকা মোদীর মুখোশে। তার মধ্যেই চলছে বিজেপির নামে শ্লোগান, মোদীর নামে শ্লোগান। রয়েছে জয় শ্রীরাম ধ্বনিও। একদল খুদের এই শ্লোগান দেওয়ার ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এবার সেই ভাইরাল ভিডিও নিয়েই নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানাল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। তৃণমূলের দাবি, ওই ভিডিওটি কোচবিহার জেলার দিনহাটা থেকে ভাইরাল করা হয়েছে। পাশাপাশি এভাবে শিশুদের ভোট প্রচারে ব্যবহার করা কার্যত নির্বাচনী বিধিভঙ্গের মধ্যে পড়ে।

তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলা সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ জানান, ‘বিষয়টি মারাত্মক ভাবে আপত্তিকর। আমরা নির্বাচন কমিশনের কাছে ভিডিও সহ অভিযোগ করেছি। ঘটনার তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছি।’ অন্যদিকে বিজেপির কোচবিহার জেলা মুখপাত্র উৎপল কান্তি দেব জানান, ‘তৃণমূল কংগ্রেসই শিশুদের দিয়ে এসব করিয়ে ভিডিও তুলে ভাইরাল করেছে। কারণ ওদের পায়ের তলায় মাটি নেই। দুই লক্ষ ভোট পাবে কিনা সন্দেহ। তাই এসব নাটকের আশ্রয় নিতে হয়েছে। বিজেপির এখন হাজার হাজার লোক। মিছিল করার জন্য শিশুদের ব্যবহার করার প্রয়োজন নেই।’

 

এদিকে ভোট যত এগিয়ে আসছে কোচবিহারের মাটিতে প্রধান দুই রাজনৈতিক প্রতিপক্ষ তৃণমূল কংগ্রেস ও বিজেপি ততই যুযুধান হয়ে উঠছে পরস্পরের ভিত্তিতে। আর এই যুযুধানের অন্যতম হাতিয়ার হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া। শুধু শিশুদের এমন ভিডিও ভাইরাল করাই নয়, নেতা নেত্রীদের বেফাঁস বক্তব্যকে ট্রোল করা, অনলাইন ভোটিং করানো সহ বিভিন্ন ধরণের বিষয় উঠে আসছে সোশ্যাল মিডিয়ায়। নির্বাচন কমিশন অবশ্য সোশ্যাল মিডিয়ার ওপর কড়া নজর রাখার কথা আগেই জানিয়েছে। তার ফাঁকেও কেউ সোশ্যাল মিডিয়ার যতটা সম্ভব ব্যবহার করতে ছাড়ছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here