Home Featured বালাই ভোট! হিন্দুত্বের লাইনে ছুটছে তৃণমূল এক্সপ্রেস!

বালাই ভোট! হিন্দুত্বের লাইনে ছুটছে তৃণমূল এক্সপ্রেস!

0
বালাই ভোট! হিন্দুত্বের লাইনে ছুটছে তৃণমূল এক্সপ্রেস!
Parul

নিজস্ব প্রতিনিধি : প্রয়াণ দিবসের পর এবার ফের জন্মদিন। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তিতে মাল্যদান করলেন রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল নেতা ফিরহাদ হাকিম। যা দেখে মুচকি মুচকি হাসছেন বিজেপি নেতারা। তাঁদের সংক্ষিপ্ত প্রতিক্রিয়া, ঠেলায় না পড়লে বিড়াল গাছে ওঠে না!

একুশের ভোটে নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা নিয়ে তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফিরেছে তৃণমূল। মুখ্যমন্ত্রীর কুর্সিতে ফের বসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির অভিযোগ, মুসলিম তোষণের জেরে ক্ষমতায় ফিরেছে তৃণমূল। তৃণমূলের অন্তর্তদন্তেও দেখা যায়, হিন্দুদের ভোটের অনেকটাই গিয়েছে গেরুয়া ঝুলিতে। এর পরেই হিন্দু ভোটের দিকে নজর দিতে শুরু করেন তৃণমূল নেতৃত্ব। তার সূচনা স্বরূপ শ্যামাপ্রসাদের প্রয়াণ দিবস পালন করে তৃণমূল। এতদিন যে শ্যামাপ্রসাদের নাম শুনলে আক্ষরিক অর্থেই কানে আঙুল দিত তৃণমূল, তারাই ঘটা করে পালন করতে শুরু করে তাঁর প্রয়াণ দিবস! সেদিন মাল্যদান করা হয় তৃণমূলের পক্ষ থেকে।

শুধু শ্যামাপ্রসাদের প্রয়াণ দিবস নয়, আজ, মঙ্গলবার তাঁর জন্মদিনও পালন করে তৃণমূল। দলের পক্ষ থেকে এদিন ফিরহাদ হাকিম গিয়ে মাল্যাদান করেন। হাতজোড় করে প্রণামও করেন মন্ত্রী। কেন ফিরহাদ, দলের অন্য কোনও নেতা নন?  পর্যবেক্ষকদের মতে, এ রাজ্যে হিন্দু-মুসলিম সম্প্রীতির বার্তা দিতেই মাল্যদান করতে পাঠানো হয়েছে ফিরহাদকে। তাঁদের মতে, যে অঙ্কে মমতা বন্দ্যোপাধ্যায় হিজাব পরে কলমা পড়েন ইদের জামাতে, ঠিক সেই হিসেবেই বিজেপির প্রতিষ্ঠাতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তিতে মাল্যদান করেন ফিরহাদ।

তৃণমূলের এই শ্যামাপ্রসাদ-পূজনকে কটাক্ষ করেছেন বিজেপি নেতৃত্ব। তাঁদের মতে, সামনেই পুরসভা নির্বাচন। তার পর পঞ্চায়েত ভোট। তার জেরেই মুসলিম তোষণ ছেড়ে হিন্দুত্বের লাইনে ঘুরিয়ে দেওয়া হয়েছে তৃণমূল এক্সপ্রেসের অভিমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here