kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য তৃণমূল কংগ্রেস সম্পূর্ণ প্রস্তুত। নির্বাচন কমিশন অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য যে পদক্ষেপ গ্রহণ করবে, তাকে স্বাগত জানানো হবে বলে জানিয়েছেন রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু। তিনি বলেন বিগত ১০ বছরের উন্নয়নমূলক কাজের মাধ্যমে তৃণমূল কংগ্রেস নির্বাচন নামের এই পরীক্ষার জন্য সম্পূর্ণ ভাবে প্রস্তুত হয়েছে। তাই মোট ক’দফায় ভোটগ্রহণ করা হবে বা কত বাহিনী মোতায়েন করা হবে- তা নিয়ে তারা ভীত নন। তবে নির্বাচনে অবাধ ও সুষ্ঠু ভাবে করতে হলে বহিরাগত দুষ্কৃতীদের প্রবেশ বন্ধ করা প্রয়োজন বলে তিনি মন্তব্য করেন।

আজ বিকেলে ভোটের দিন ঘোষণা হতে পারে বলে জানা যাচ্ছে। ইতিমধ্যে ভোট শান্তিপূর্ণ করার জন্য নির্বাচন কমিশন সক্রিয় হয়েছে। ভোটের দিন ঘোষণার অনেক আগেই রাজ্যে মোতায়েন হতে শুরু করে কেন্দ্রীয় বাহিনী। আজ দিন ঘোষণা হয়ে গেলেই আরও বেশ কয়েক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রাজ্যে চলে আসতে পারে বলে মনে করা হচ্ছে।

ভোট ঘিরে ইতিমধ্যেই আসরে নেমে পড়েছে সব রাজনৈতিক দল। অনেক আগে থেকেই গোটা বাংলায় সংগঠন বিস্তারের কাজ চালাচ্ছে বিজেপি। তৃণমূলও পিছিয়ে নেই। বাম-কংগ্রেস জোটও আসরে নেমে পড়েছে। আজ ভোটের দিন ঘোষণা হয়ে গেলে সব রাজনৈতিক দল এবার পূর্ণ উদ্যমে ঝাঁপিয়ে পড়বে বলে মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here