ডেস্ক: মহারাষ্ট্রের কৃষক আন্দোলন নিয়ে এবার মুখ খুললেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। কৃষকদের দুর্দশা নিয়ে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও সর্বভারতীয় সভাপতি অমিত শাহকে নিশানায় নিলেন তিনি।

পঞ্চায়েত নির্বাচনের ঘুঁটি সাজাতে আগামী মাসে রাজ্যে আসছেন অমিত শাহ। এই সফরে আসন্ন নির্বাচনে দলের রণনীতি কী হবে সেই নিয়েই দলীয় কর্মীদের সঙ্গে আলোচনা করবেন তিনি। কিন্তু পার্থর দাবি, তিনি আসলেও কিছু লাভ হবে না। মহারাষ্ট্রের কৃষক আন্দোলনকে হাতিয়ার করে এদিন শিক্ষামন্ত্রী চরম কটাক্ষ করেন। তিনি বলেন, আমাদের কৃষকদের অমিত শাহকে চাই না। উনি মহারাষ্ট্রের কৃষকদের আগে সামলান।”

পঞ্চায়েতে বিজেপিতে রুখতে তৃণমূলের কৌশল কী হবে এই নিয়ে মাথা ঘামাতে নারাজ পার্থ চট্টোপাধ্যায়। বরং অমিতের শফর নিয়ে কটাক্ষ করে তাঁর বার্তা, ভয় পেয়ে বাংলায় আসছেন অমিত শাহ। পার্থ বলেন, ”বাংলায় সবাই জোট বাঁধতে আসছেন। এই দেখেই ভয় পেয়ে গিয়েছেন অমিত শাহ। তাই উনিও এবার বাংলায় আসছেন।” অন্যদিকে, সোমবার সংসদে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ করতে চলেছে বিরোধী দলগুলি। সেই প্রসঙ্গে পার্থ বলেন, ”সোমবার বিজেপি বিরোধিতার জন্য খুব গুরুত্বপূর্ণ দিন। কেন্দ্রের সরকারকে সংসদে অনাস্থার মুখে পড়তে হবে। সেনসেক্সের পতন দেখে বোঝা যাচ্ছে কেন্দ্রীয় সরকারের পতনও অবশ্যম্ভাবী।”

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here